কালার ইনসাইড

সাইফ আলী খান: চার সন্তানের গর্বিত পিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2021


Thumbnail

সাইফ আলি খান। বলিউডের নবাব তিনি। চলাফেরা আর কাজকর্মও নবাবের মতন। বলিউডে জনপ্রিয়তার বিচারে তিন খানের থেকে পিছিয়ে থাকলেও এক দিক থেকে কিন্তু তিনি সবার চেয়ে এগিয়ে। আর সেটা পিতৃত্বের সূচকে। ব্যক্তিজীবনে এক মেয়ে ও তিন ছেলে—এই চার সন্তানের বাবা তিনি।

মাত্র ২১ বছর বয়সে নিজের চেয়ে ১৩ বছরের বড় অমৃতা সিংকে বিয়ে করেন। ২৫ বছর বয়সে প্রথমবারের মতো বাবা হন। আর শেষবার বাবা হলেন ৫০ বছর বয়সে।

২০০৪ সালে সাইফ আলী খান ও অমৃতা সিংয়ের যখন বিচ্ছেদ হয়ে যায় তখন তিনি সারা আলী খান ও ইব্রাহীম আলী খানের বাবা। বিচ্ছেদের পরেও তিনি নিজের সন্তানের দেখাশুনাতে কোন প্রকার কমতি রাখেন নি। যার কারণে সারা ও ইব্রাহীমের সাথে তার সম্পর্কে এখনো কোন ঘাটতি দেখা দেয় নি।

২০১২ সালে নিজের চেয়ে ১০ বছরের ছোট কারিনা কাপুরের সঙ্গে বিয়ের পর তৈমুর জন্ম নেয় ২০১৬ সালে। নিজের তৃতীয় সন্তান তৈমুরের জন্মের পর সারা ও ইব্রাহীমের হাসিখুশি ছবিই বলে দেয় পুরো পরিবারকে কি সুন্দর এক সুতোয় বেধে রেখেছেন তিনি। সারা যখন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন, নিয়মিত সেখানে গিয়ে সন্তানের সঙ্গে দেখা করেছেন। মেয়ে যখন বলিউডে পা রাখতে চেয়েছেন, তখন মেয়েকে ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে এনে পরিচয় করিয়ে দিয়েছেন ইন্ডাস্ট্রির সঙ্গে। মেয়ের যাত্রায় পাশে থেকেছেন বাবা হয়ে, বন্ধু হয়ে, অগ্রজ অভিনেতা আর অভিভাবক হয়ে। 

বড় ছেলে ইব্রাহীম আলী খানও ক্যারিয়ারের জন্য চোখ রাখছেন বলিউডের দিকে। ইতিমধ্যে বেশ কিছু ফ্যাশন ফটোশুটও করেছেন। লেখাপড়া শেষ করার আগেই অভিনয়ে ক্যারিয়ার শুরু করতে চান তিনি। সেই যাত্রায় সঙ্গী হয়েছে বাবা আর বড় বোন সারা।

তৈমুরের জন্মের পর বলিউডের সব আলো এসে পড়ে তার ওপর। সেলেব্রিটি সন্তানদের মধ্যে তৈমুরের ফলোয়ার সবচেয়ে বেশি। তৈমুর তার লাল গাল আর নীল চোখের জন্য বেশ জনপ্রিয়। তাকে নিয়ে সময় কাটাতে বেশ ভালোবাসেন সাইফ।

২০২১ সালের ২১ ফেব্রুয়ারি চতুর্থবারের মতো বাবা হওয়ার আগে সাইফ আলী খান জিকিউকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত। আমি শিশুদের খুবই ভালোবাসি। ঘরে শিশুরা একধরনের উষ্ণতা দেয়। আমি সেই ওম উপভোগ করতে ভালোবাসি। আমার দুটো বড় সন্তান আছে। ওরা যথেষ্ট বোঝে। জীবন নিয়ে ওদের ভিন্ন দর্শন তৈরি হয়ে গেছে। আমি আমাদের ছোট্ট সন্তানকে পরিবারে স্বাগত জানানোর জন্য উন্মুখ হয়ে আছি।’

ঈদুল আজহার আগে সারা আলী খান একটি ছবি পোস্ট করেছিলেন। সেখানে এই বাবার সঙ্গে দেখা গিয়েছিল তাঁর চার সন্তানকে। সাইফ পতৌদি পরিবারের নবাব, বলিউড তারকা, এসবের বাইরে তাঁর আরেকটি পরিচয় হলো তিনি চার সন্তানের গর্বিত পিতা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭