ওয়ার্ল্ড ইনসাইড

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে মাহাথির-আনোয়ারের নেতৃত্বে সংসদ অভিমুখে পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2021


Thumbnail

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগ দাবিতে বিরোধীদলগুলোর সংসদ সদস্যরা সংসদ ভবন অভিমুখে পদযাত্রা করেছেন। এতে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও বিরোধীদলীয় নেতা আনোয়ার ইব্রাহিম অংশ নেন।

আজ সোমবার (০২ আগস্ট) অনুষ্ঠিত ওই পদযাত্রার আগে এক সমাবেশে আনোয়ার ইব্রাহিম বলেন, "বহুসংখ্যক সংসদ সদস্যসহ আমরা এখানে জড়ো হয়েছি এবং এর মধ্য দিয়ে মুহিউদ্দিন সরকারের পতন ঘটেছে।"

আনোয়ার ইব্রাহিম বলেন, দেশের সংবিধান ও রাজার ডিগ্রির বিরুদ্ধে অবস্থান এবং সংসদ সদস্যদের কাজে বাধা সৃষ্টির কারণে প্রধানমন্ত্রী মুহিউদ্দিনের পদত্যাগ চান বিরোধীদলের সমস্ত এমপি। মালয়েশিয়ার বিরোধীদলগুলোর সংসদ সদস্য সংখ্যা ১০৭।

পদযাত্রার এক পর্যায়ে পুলিশের বাধার কারণে বিরোধীদলীয় সংসদ সদস্যরা ভবনের কাছে একটি মাঠে জড়ো হন। এ সময় মুহিউদ্দিনের পদত্যাগ দাবি করে সংসদ সদস্যরা স্লোগান দেন। সমাবেশ শেষে তারা শান্তিপূর্ণভাবে ফিরে যান।

এদিকে, আনোয়ার ইব্রাহিমের সঙ্গে মাহাথির মোহাম্মদের দীর্ঘদিনের দ্বন্দ্ব থাকলেও প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগের দাবিতে দুজন এক কাতারে এসেছেন। একে অনেকটা নজিরবিহীন ঘটনা বলে দেখা হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭