ইনসাইড গ্রাউন্ড

ইংল্যান্ড সিরিজ পেছাতে পারে তবে স্থগিত হয়নি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/08/2021


Thumbnail

ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো বাংলাদেশ এবং ইংল্যান্ডের আগামী সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিতব্য সিরিজ স্থগিতের খবর প্রকাশের পরেই নড়েচড়ে বসে ক্রিকেট মহল। কারণ আইসিসি বিশ্বকাপ সুপার লিগের ম্যাচ আর বিশ্বকাপের আগে প্রস্তুতি টি-টুয়েন্টি ম্যাচ গুলো বাতিল হলে বিপাকে পড়বে বাংলাদেশের পুরো ক্রিকেট মহল। এরপরেই ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত হয়নি, তবে পেছাতে পারে বলে আশার বাণী শোনালেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

সিরিজের বিষয়ে খোলাসা করতে গিয়ে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, সফরটি অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেওয়া যায় কি না, দুই বোর্ডের মধ্যে তা নিয়ে আলোচনা চলছে।

বিসিবির প্রধান নির্বাহী অবশ্য বলেছেন, ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত হওয়ার খবরটি সঠিক নয়, ‘সফর স্থগিত হয়নি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুই দলেরই খেলা বেশি হয়ে যাচ্ছে বলে খেলোয়াড়দের বিশ্রাম দিতে সিরিজটি বিশ্বকাপের পর আয়োজন করা যায় কি না, তা নিয়ে ইসিবির সঙ্গে আমাদের আলোচনা চলছে।’ প্রস্তাবটা ইসিবি থেকে এসেছে বলেও জানিয়েছেন তিনি।

তবে বিসিবির প্রধান নির্বাহী জানিয়েছেন, বিশ্বকাপের পর দুই দলের জন্য সুবিধাজনক ফাঁকা সময় পেলেই কেবল সিরিজ পেছাতে পারে। আর সিরিজে যেহেতু ওয়ানডেও আছে, পরিবর্তিত সময়টা হতে হবে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের বর্তমান চক্রের মধ্যে।

সে রকম ফাঁকা সময় পাওয়া না গেলে সেপ্টেম্বর-অক্টোবরে পূর্বনির্ধারিত সময়েই হয়ে যাবে বাংলাদেশ-ইংল্যান্ড তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজ। ‘সিরিজ স্থগিত হওয়ার কোনো আলোচনা হয়নি। সিরিজটি বিশ্বকাপের পর গেলেও আগে আমরা নিশ্চিত হব, সেটি কখন হতে পারে। দুই দলের জন্য সে রকম ফাঁকা সময় পাওয়া না গেলে পূর্বনির্ধারিত সময়েই ইংল্যান্ড দল বাংলাদেশে আসবে। তাদের সঙ্গে আমাদের সে রকমই কথাবার্তা চলছে’—বলেছেন নিজাম উদ্দিন চৌধুরী।

এর আগে ঠিক কী কারণে সফর স্থগিত হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত না বললেও ইসিবি লিখেছে, সফর স্থগিত হওয়ায় ইংল্যান্ডের ক্রিকেটাররা আইপিএলে খেলার সুযোগ পেতে পারেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭