ইনসাইড আর্টিকেল

শুন্য থেকে যাদের শুরু (পর্ব ২)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/08/2021


Thumbnail

কথায় বলে, টাকা কামাতেও টাকার প্রয়োজন। সোনার চামচ মুখে দিয়ে যারা বড় হয়েছেন, গড়েছেন পাহাড়সম দৌলত, তাদের জন্য হয়ত কথাটা সত্য। তবুও আমাদের চারপাশে এমন কিছু মানুষ রয়েছেন, যারা শুরুটা করেছিলেন একদম শুন্যহস্তে। বড় হবার ইচ্ছা আর একাগ্রতা তাদের হাতে তুলে দিয়েছে সৌভাগ্যের চাবিকাঠি। এমন কিছু মানুষদের নিয়েই আজকের আলোচনা-

অপরাহ উইনফ্রেঃ

অপরাহ উইনফ্রের জন্ম মিসিসিপির একটি ছোট্ট শহরে। বাবা ছিল না, মা হাউজমেইডের কাজ করতেন। নয় বছর বয়সেই জীবনের চরম কিছু তেতো অভিজ্ঞতার মুখোমুখি হতে হয় তাকে। বাবার সাথে থাকবার জন্য টেনেসের দিকে যাত্রা করেন। সেখানেও খুব একটা রেহাই পান না।

১৪ বছর বয়সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। জন্মের পরই বাচ্চাটা মারা যায়। এত কম বয়সে অপরাহকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয় তবে এখান থেকেও একটি শিক্ষা গ্রহণ করেন তিনি। কীভাবে মানুষের প্রতি ভালোবাসা প্রদর্শন করতে হয়, তার শিক্ষা।

খুবই বুদ্ধিমতী ছিলেন অপরাহ। স্কুলের পাটও বেশ কৃতিত্বের সাথে চুকিয়ে ফেলেন। কলেজ থেকে একটি বৃত্তি গ্রহণ করে একটি রেডিও স্টেশনে কাজ করা শুরু করেন। ধীরে ধীরে সংবাদ পাঠিকার চাকরি নেন। নজরকাড়া ব্যক্তিত্ব ছিল অপরাহর। ৩০ বছর বয়সেই নিজের টক শো পরিচালনা শুরু করেন। ইতিহাসের প্রথম কৃষ্ণাঙ্গী হিসেবে তিনিই এই কাজে নিজের নাম লেখালেন। আর আজ অপরাহ উইনফ্রের জয়রথের কাহিনী তো সকলেরই জানা!



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭