ইনসাইড টক

‘হাইব্রিডদের লাগাম টেনে ধরা উচিৎ ছিলো বহু আগেই’


প্রকাশ: 04/08/2021


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, এটা দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক। এর লাগাম টেনে ধরা উচিৎ ছিলো বহু আগেই। এই লাগাম আমরা টানতে পারিনি এটা আমাদের দলীয় বা সাংগঠনিক দুর্বলতা। এদের কিছু কিছু সভায় আমাদের দায়িত্বশীল নেতারা উপস্থিত থেকে এদেরকে আশকারা দিয়েছে এবং বৈধতা দিয়েছে। যার ফল এখন আমাদেরকে ভোগ করতে হচ্ছে।

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের উপস্থিতি, ভুঁইফোড় সংগঠন ইত্যাদি বিষয় নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন জাহাঙ্গীর কবির নানক।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা শুরু থেকেই প্রতিবাদ করে আসছি। আমরা প্রতিবাদ করেছি কিন্তু আমাদের প্রতিবাদের ভাষা কারো কোন কর্ণপাত হয়নি। এখনি পরিপূর্ণ লাগাম যদি টেনে ধরা না হয় এবং শুধু প্রেস রিলিজ করে এই সংগঠনগুলো আমাদের নয়, এর সঙ্গে আমাদের কোন সম্পর্ক নাই, এই কথা বলে দিলে কাজ হবে না। এদেরকে আইনের আওতায় আনতে হবে। আইনের আওতায় এনে দেখতে হবে যে এরা কি ধরণের অপকর্ম এই সংগঠনগুলোর নামে করেছে। নতুবা আমাদের দলের ভাবমূর্তি, দলের মর্যাদা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

তিনি আরও বলেন, আমি দায়িত্ব নিয়েই বলতে পারি যে, এই উপকমিটি গঠনের নিয়ে যদি আমাদেরকে বলা হত আমরা কিছু লোক ছিলাম যারা ফুল টাইম পলিটিক্স করি, আমাদেরকে যদি বলা হত তোমরা এগুলো পরীক্ষা নিরীক্ষা করে দেখ তাহলে কিন্তু আমরা পরীক্ষা নিরীক্ষা করে দেখতে পারতাম। কিন্তু আমাদেরকে আজ পর্যন্ত এগুলোকে পরীক্ষা নিরীক্ষা করার কোন সুযোগ দেয়া হয়নি, যার কারণে আমরা পরীক্ষা নিরীক্ষা করতে পারিনি। কিন্তু আজকে জবাব কিন্তু গণমাধ্যমসহ সর্বত্রই দিতে হচ্ছে আমাদের। যা আমাদের জন্য দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক।

যারা পৃষ্ঠপোষক দিচ্ছে তাদের প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, যারা এদের পৃষ্ঠপোষকতা দেন, যারা এদের সভা গুলোতে যেয়ে বক্তৃতা বিবৃতি দিয়েছেন বিগত দিনগুলোতে -তাদেরকে জবাবদিহিতার জায়গায় নিয়ে আসা উচিৎ। সর্বোচ্চ জায়গা থেকে সিদ্ধান্ত নিলে জবাবদিহিতার জায়গায় নিয়ে আসা সহজ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের দলে পদ বাণিজ্য করে যারা পদ দখল করতেছে হাইব্রিড মতলববাজরা, যারা পদ দখল করে, পদ হাসিল করে বিভিন্ন মতলব হাসিল করছে এদের অবস্থা দেখে আমাদের খুব কষ্ট হয়। কারণ, আমরা তো অনেক আন্দোলন সংগ্রাম করেছি, সময় দিয়েছি। তাই আমাদের কষ্ট হয় এই বঞ্চিত, নিগৃহীত নেতাকর্মীরা পদ পায় না কিন্তু অর্থের বিনিময়ে এরা পদ দখল করছে। তাদের আহাজারির মত আমদের হৃদয়ের ভেতরে আহাজারি রয়েছে, আমদের হৃদয়ের কান্না কেউ শোনে না, আমদের হৃদয়ের কান্না কেউ দেখে না কিন্তু আমরাও এই বঞ্চিত, নিগৃহীত, লাঞ্ছিত নেতাকর্মীদের আহাজারির সঙ্গে আমরাও একাত্ম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭