ইনসাইড হেলথ

সেপ্টেম্বরে ডেঙ্গু রোগীর সংখ্যা আগস্টের চেয়েও বেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/09/2021


Thumbnail

বাংলাদেশে সেপ্টেম্বর মাসের প্রথম ১৫ দিনে আগস্টের প্রথম ১৫ দিনের চেয়ে বেশি ডেঙ্গু রোগী ধরা পড়েছে। চলতি মাসে এ পর্যন্ত চার হাজার ৪৭৫ জন ডেঙ্গু রোগী ধরা পড়েছে। অপরদিকে আগস্টের প্রথম ১৫ দিনে আক্রান্ত রোগী সংখ্যা ছিল তিন হাজার ৮৪৯ জন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও নিয়ন্ত্রণকক্ষ থেকে প্রকাশিত তথ্য বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।

এদিকে জুলাই মাস থেকে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন। এদের মধ্যে গত মাসে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ৩৪ জনের। এরেআগের মাস জুলাইয়ে ১২ জন মারা গেছেন। চলতি সেপ্টেম্বরের প্রথম ১৫ দিনে ইতোমধ্যে মারা গেছে ১১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩০৭ জন। এর মধ্যে ২৪৪ জন রাজধানী ঢাকার রোগী। স্বাস্থ্য অধিদপ্তর রাজধানীর ১২টি সরকারি হাসপাতাল ও ৩১টি বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর তথ্য গণমাধ্যমে দিচ্ছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া হিসাবের বাইরেও রাজধানীর বেসরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

উল্লেখ্য, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৪ হাজার ৮৩১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ হাজার ৪৮৩ জন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭