ইনসাইড বাংলাদেশ

সড়কের বেহাল দশা, সংস্কারের দাবি স্থানীয়দের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2021


Thumbnail

চৌপল্লী পাকা রাস্তা থেকে গুজির দীঘির পাড় পর্যন্ত সড়কটি দীর্ঘদিন থেকে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের ওই সড়ক দিয়ে প্রতিনিয়ত ঝুঁকি আর ভোগান্তি নিয়েই পার হতে হচ্ছে স্থানীয়দের। এ নিয়ে একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে দ্বারস্থ হলেও মিলেনি কোন ধরনের সহায়তা। 

স্থানীয়রা জানালেন, এটি একটি জন গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়কের দুই পাশে কয়েক শতাধিক পরিবারের বসবাস। এ সড়কটি দিয়ে প্রতিদিন প্রায় দুই থেকে তিন শতাধিক লোক চলাচল করে। সড়কের বেহাল দশার কারণে প্রতিদিনই ভোগান্তিতে পড়তে হয় এপথে যাতায়াতকারীদের। সড়কের বেশ কিছু অংশ পার্শ্ববর্তী ডোবা ও খালে ভেঙ্গে যাওয়ায় চরম বেকায়দায় পড়েছেন তারা।

এদিকে, এর আগে বিগত সময়ে এইচবিবি প্রকল্পের আওতায় রাস্তাটি ৫০০ মিটার সংস্কারের জন্য বরাদ্দ আসলেও নানা জটিলতার কারণে সেসময় আর সংস্কার করা সম্ভব হয়নি। পরে ওই বরাদ্দ দিয়ে পার্শ্ববর্তী দত্তপাড়া ইউনিয়নের আরেকটি রাস্তার উন্নয়নের কাজ করা হয় বলে জানালেন স্থানীয় এক জনপ্রতিনিধি।

সড়কটিতে জন দুর্ভোগের কথা স্বীকার করে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার জানালেন, দ্রুত রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭