ইনসাইড গ্রাউন্ড

বৃষ্টিতে ড্র হলো মিঠুন-আকবরদের প্রস্তুতি ম্যাচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2021


Thumbnail

বাংলাদেশ ‘এ’ দল ও এইচপি দলের (হাই-পারফরম্যান্স) মধ্যকার প্রথম চারদিনের ম্যাচটি ড্র হয়েছে। বৃষ্টির কবলে পড়ে ম্যাচের চতুর্থ দিনে মাঠে গড়ায়নি কোনো বল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম চারদিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এ দল ও হাই-পারফরম্যান্স দল। এ দলের নেতৃত্বে ছিলেন মোহাম্মদ মিঠুন ও হাইপারফরম্যান্স দলের নেতৃত্বে ছিলেন যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি।

আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৩৩৯ রান। কোনো সেঞ্চুরি না আসলেও তাদের ইনিংসে ছিল তিনটি হাফ সেঞ্চুরি। ওপেনার সাদমান ইসলাম অনিক করেছিলেন ৫৮ রান। নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরির খুব কাছে গিয়েও হন আশাহত। ৯৬ রানে আউট হয়ে মাঠ ছাড়েন তিনি।

এ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ইরফান শুক্কুরও সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন। তবে তিনি থামেন ৮৫ রানে। বাংলাদেশ ‘এ’ দল অলআউট হয় ৩৩৯ রানে।

এইচপি দলের পক্ষে পেসার সুমন খান শিকার করেন চারটি উইকেট। দুইটি উইকেট স্পিনার হাসান মুরাদ। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে তরুণরা। ৩০ রানের মধ্যেই ৩টি উইকেট ফেলেন তরুণ ক্রিকেটাররা। ৪২ বলে ১২ রান করে শহিদুল ইসলামের বলে বোল্ড হয়েছিলেন পারভেজ হোসেন ইমন। টানা দুই বলে মাহমুদুল হাসান জয় এবং শাহাদাত হোসেন দীপুর উইকেট শিকার করেন নাঈম হাসান। ৩ উইকেটে ৪১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল এইচপি দল।

তৃতীয় দিন সকাল থেকেই ছিল বৃষ্টি। দুপুরে মাত্র ৫.৪ ওভার খেলা হয় এবং তারপরে আবার বৃষ্টি শুরু হয়। প্রথম ও তৃতীয় সেশন পুরোটিই যায় বৃষ্টির কবলে। তৃতীয় দিন শেষে এইচপি দলের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৫৫। তানজিদ হাসান তামি ৩১ রানে ও তৌহিদ হৃদয় ৯ রানে অপরাজিত ছিলেন।

চতুর্থ দিনও সকাল থেকেই শুরু হয় বৃষ্টি। সারাদিনে আর ছিল না কোনো থামাথামি। ফলে চতুর্থ দিনে একটি বলও মাঠে গড়ায়নি। পুরো দিনটিই পরিত্যক্ত হলে ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭