ওয়ার্ল্ড ইনসাইড

তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস এয়ারলাইন্স

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2021


Thumbnail

করোনাকালীন বিধিনিষেধ শিথিল হতে থাকায় এমিরেটস তাদের বিমান পরিবহন কার্যক্রম বাড়িয়েছে। এমন সময় আকাশপথের যাত্রীদের প্রত্যাশিত সেবা দিতে তিন হাজার কেবিন ক্রু ও বিমানবন্দরে অন্যান্য কাজে দরকারি ৫০০ জন কর্মী খুঁজছে এমিরেটস এয়ারলাইন্স।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এয়ারলাইন্স রেটিংস এই খবর জানিয়েছে।

এমিরেটস গত মাস থেকেই তাদের পাইলট, কেবিন ক্রুসহ অন্যান্য কাজে যুক্ত কর্মীদের আবার কাজে যোগ দিতে বলেছেন। এসব কর্মীর বেশির ভাগই করোনা মহামারির ধাক্কায় ফ্লাইট সংখ্যা দ্রুত কমতে থাকায় গত বছর কর্মচ্যুত হয়েছিলেন।

আগামী ৬ মাসে বর্ধিত কর্মকাণ্ড নির্বিঘ্ন করতেই বিশ্বের বিভিন্ন দেশ থেকে এই কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে সংস্থাটি। নিয়োগ পাওয়া প্রত্যেকেই এমিরেটস`র দুবাই হাবে কাজ করবেন। 

বর্তমানে এমিরেটস বিশ্বের বিভিন্ন দেশের ১২০টি শহরে ফ্লাইট পরিচালনা করছে, যা করোনার আগের তুলনায় ৯০ শতাংশ। বছর শেষে তাদের সক্ষমতা আরও ৭০ শতাংশ বাড়াতে করতে চাই সংস্থাটি। এ জন্য এয়ারবাসের এ-ত্রি এইট জিরো মডেলের এয়ারক্রাফট দিয়েও ফ্লাইট চালাবে এমিরেটস। আর এই বর্ধিত পরিসরে কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনার অংশ হিসেবেই সংযুক্ত আরব আমিরাত-ভিত্তিক সংস্থাটি কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে।

গত বছরের জুলাই থেকে বন্ধ হওয়া হয়ে পড়া বিমান ভ্রমণ আবার একটু একটু করে চালু হতে শুরু করেছে এক্ষেত্রে দ্রুতগতিতে করোনার টিকাদান কর্মসূচি ব্যাপক ভূমিকা রেখেছে।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭