ইনসাইড গ্রাউন্ড

রান তাড়ায় ইতিহাস গড়ে জিম্বাবুয়ের জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2021


Thumbnail

স্কটল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটের জয়ে সিরিজ জিতেছে জিম্বাবুয়ে। এই জয়ে বিশ্বকাপে না থাকার আক্ষেপ কিছুটা হলেও মোচন করতে পেরেছে জিম্বাবুয়ে ক্রিকেট। স্কটল্যান্ডের বিপক্ষে ১৭৭ রানের জবাবে জিম্বাবুয়ে ৫ বল হাতে রেখেই ইতিহাস গড়ে জয় পেয়েছে তারা।

স্কটল্যান্ডের এডিনবার্গে সিরিজের শেষ ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৭৭ রান সংগ্রহ করে কাইল কোয়েটজারের দল। রিচি বেরিন্টন ও কলাম ম্যাকলডের দুর্দান্ত পার্টনারশিপে এতো বড় সংগ্রহ পায় স্কটিশরা। টি টোয়েন্টি ক্রিকেটে জিম্বাবুয়ে এর আগে এতো বড় লক্ষ্য তাড়া করতে পারেনি। সর্বোচ্চ ১৭২ রান তাড়া করে ম্যাচ জিতে ছিল তারা। বিশাল এ লক্ষ্যে নেমে প্রথম ১০ ওভারে ৬৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে। ১২ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ৭৪ রান। শেষ ৪৮ বলে প্রয়োজন ১০৪ রান হাতে রয়েছে ৭ উইকেট। ম্যাচ জিতলে হলে গড়তে হবে ইতিহাস।

মিল্টন সুম্বার ঝড়ো ২৯বলে ৬৬রানের ইনিংসে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে জয় লাভ করে জিম্বাবুয়ে। তার দুর্দান্ত এই ইনিংসে ছিল ৬টি ছয় ও দুটি চার। সুম্বার দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন। এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে ৩ ম্যাচের সিরিজ জিতে নেয় জিম্বাবুয়ে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭