ওয়ার্ল্ড ইনসাইড

এক ‘দুর্লভ’ সফরে জর্ডানে সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2021


Thumbnail

এক অভাবনীয় ‘দুর্লভ’ সফরে জর্ডানে গেছেন সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী আলী আবদুল্লাহ আইয়ুব। অভিন্ন সীমান্তের নিরাপত্তা পরিস্থিতি ও সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা শহরের অবস্থা নিয়ে আলোচনা করতে তিনি এ সফর করছেন।

রবিবার (১৯ সেপ্টেম্বর) জর্ডানের সামরিক বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল ইউসুফ হুনাইতির সঙ্গে সাক্ষাৎ করেন সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী আলী আবদুল্লাহ আইয়ুব। তারা দারা শহরের পরিস্থিতি নিয়ে দু`পক্ষ আলোচনা করেন। এছাড়া সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই ও মাদক চোরাচালানসহ দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও তারা কথা বলেন।

জর্ডানের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, সামগ্রিকভাবে অভিন্ন সব ইস্যুতে ভবিষ্যৎ সহযোগিতা জোরদার করার বিষয়ে আলোচনা কেন্দ্রীভূত ছিল। তবে বৈঠকের সঙ্গে সংশ্লিষ্ট কয়েকটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, সাম্প্রতিক মাসগুলোতে সীমান্তে মাদক চোরাচালান বেড়ে যাওয়ার বিষয় নিয়েও আলোচনা হয়।

সিরিয়ায় বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের তাণ্ডব শুরুর পর এই প্রথম সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী জর্ডান সফর করলেন। সিরিয়ায় তৎপর বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদেরকে বিগত বছরগুলোতে জর্ডান সমর্থন দিয়ে এসেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭