ইনসাইড পলিটিক্স

যে কারও ব্যাংক হিসাব সরকার তলব করতে পারে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2021


Thumbnail

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকার যে কারও ব্যাংক হিসাব তলব করতে পারে। কেউ স্বচ্ছ থাকলে এখানে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কারণ, এই ব্যাংক হিসাব থেকে যখন তাঁদের স্বচ্ছতা বেরিয়ে আসবে, তখন মানুষের সামনে তাঁদের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের প্রথম প্রকাশনা সাময়িকী ‘বিএসআরএফ বার্তা’ উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। তখন সাংবাদিকদের ব্যাংক হিসাব তলব প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় সাংবাদিকদের ব্যাংক হিসাব তলব প্রসঙ্গে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘সরকার যে কারও ব্যাংক হিসাব তলব করতে পারে। এমপি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তাদেরও ব্যাংক হিসাব তলব হয়। তবে কেউ স্বচ্ছ থাকলে এখানে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কারণ, এই ব্যাংক হিসাব থেকে যখন তাঁদের স্বচ্ছতা বেরিয়ে আসবে, তখন মানুষের সামনে তাঁদের ভাবমূর্তি উজ্জ্বল হবে। তবে এটি কেন সংগঠনের নাম দিয়ে চাওয়া হলো এবং কেন এটি গণমাধ্যমে প্রকাশিত হলো, সেটিই প্রশ্ন—সে প্রশ্ন অনেকেই রেখেছেন।’

উল্লেখ্য, সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাবের তথ্য চেয়ে ব্যাংকগুলোকে সম্প্রতি চিঠি দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭