ওয়ার্ল্ড ইনসাইড

আফগানিস্তান থেকে আসা তিন টন হেরোইন ভারতে জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/09/2021


Thumbnail

ভারতের গুজরাট রাজ্যের মুন্দ্রা বন্দরে ১৯ হাজার কোটি মূল্যের প্রায় তিন টন হেরোইন জব্দ করা হয়েছে। বন্দরটি পরিচালনা করে আদানি গ্রুপ।

সোমবার (২০ সেপ্টেম্বর) বন্দর থেকে বিপুল পরিমাণ হেরোইন জব্দ করেন রাজস্ব নির্দেশনালয়ের গোয়েন্দা বিভাগের (ডিআরআই) কর্মকর্তারা। এছাড়া মাদকসহ গ্রেফতার হয়েছেন দুই ব্যক্তি।

ডিআরআই সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, গুজরাটের মুন্দ্রা বন্দরে দুটি কন্টেইনার এসেছিল। কন্টেইনার দুটি চিহ্নিত করা ছিল পাউডার দিয়ে। কেন চিহ্নিত করা তা নিয়ে সন্দেহ হয় ডিআরআই-এর কর্মকর্তাদের। সন্দেহ হওয়ার পরপরই তারা তখন কন্টেইনার দুটি আটকের নির্দেশ দেন।

কন্টেইনার খুলে দেখা যায়, একটি কন্টেইনারে দুই হাজার কেজি, অন্যটিতে এক হাজার কেজি মাদক। মাদকগুলো আফগানিস্তানের। সেগুলো ইরান থেকে কন্টেইনারবন্দি করে জাহাজে তোলা হয়। ডিআরআই জানিয়েছে, যে পরিমাণ মাদক জব্দ হয়েছে তার বর্তমান বাজারমূল্য ১৯ হাজার ৯০০ কোটি রুপি।

গুজরাটে আফগানিস্তান থেকে আসা এই বিপুল পরিমাণ মাদক জব্দের পরপরই রাজ্যটির রাজধানী আহমেদাবাদ, দিল্লি, চেন্নাই, গান্ধীধাম এবং মাণ্ডবীতে তল্লাশি চালাচ্ছেন ডিআরআই-এর কর্মকর্তারা। বিপুল পরিমাণ এই উদ্ধারের পর মাদকদ্রব্যগুলো কোথায় পাচার হচ্ছিল তা নিয়ে তদন্ত শুরু করেছে ডিআরআই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭