ইনসাইড গ্রাউন্ড

টানা ৮ বার গিনেস বুকে নাম উঠালো বাংলাদেশের ফয়সাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2021


Thumbnail

মাহমুদুল হাসান ফয়সালের মাত্র ১৯ বছর বয়স। আর এই বয়সেই সপ্তম ও অষ্টমবারের মতো ওয়ার্ল্ড গিনেজ বুকে নাম লেখালেন মাগুরার এ তরুণ।

৩০ সেকেন্ডে ৬৬ বার ও ৩০ সেকেন্ডে ৬৮ বার হাতে ফুটবল ঘুরিয়ে দুইটি রেকর্ড গড়েন তিনি। ওয়ার্ল্ড গিনেজ বুক কর্তৃপক্ষের দেওয়া সনদটি হাতে পেয়েছেন বলে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জানিয়েছেন ফয়সাল।

এখন মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটে লেখাপড়া করছেন তিনি। সদর উপজেলার হাজিপুর গ্রামের অধিবাসী ফয়সাল এর আগেও ফুটবল ও বাস্কেটবল বাহুতে ঘুরিয়ে রেকর্ড সৃষ্টি করেন। ৩০ সেকেন্ডে ৬৮ বার বাহুতে ফুটবল ঘুরিয়ে সর্বশেষ রেকর্ডটি তিনি করেন চলতি মাসের সেপ্টম্বরে। সেই রেকর্ডের জন্য ওয়ার্ল্ড গিনেজ রেকর্ড বুক তাকে স্বীকৃতি দিয়েছে।  

ফয়সাল জানান, ছোটবেলা থেকেই খেলাধুলা তার প্রিয়। ইচ্ছে ছিলো ক্রিকেটার হওয়ার। কিন্ত নানা প্রতিবন্ধকতায় তা আর হতে পারেননি। এরপর শুরু করেন ফুটবল খেলা। খেলতে খেলতেই তিনি ফুটবল নিয়ে নানা এক্সপেরিমেন্ট শুরু করেন। তখনই মাথায় আসে বিভিন্ন কৌশল রপ্ত করে রেকর্ড গড়বার।  

তিনি বলেন, আমার নানা-নানিসহ পরিবারের সবাই আমাকে সহযোগিতা করেছেন। আমার স্বপ্ন, এ রকম ২৫টি সার্টিফিকেট নিয়ে সবার সামনে হাজির হওয়া। পুরো বিশ্বের কাছে নিজের গ্রাম, জেলা, সর্বোপরি বাংলাদেশের লাল সবুজের পতাকাকে তুলে ধরতে কার না ভালো লাগে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭