ইনসাইড গ্রাউন্ড

বিসিবি পরিচালক পদে লড়বেন খালেদ মাসুদ পাইলট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2021


Thumbnail

আসছে আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন। এই নির্বাচনের জন্য মনোনয়ন তোলা হচ্ছে। আজ শুক্রবার পরিচালক পদে মনোনয়ন তুলেছেন সাবেক টাইগার উইকেটরক্ষক খালেদ মাসুদ পাইলট। পরিচালক হয়ে নিজের বিভাগ রাজশাহীর ক্রিকেট উন্নয়নের কথা ব্যক্ত করেছেন। 

যদিও এবারের  বিসিবি নির্বাচনের সম্ভাবনা নেই বললেই চলে। সবকিছু ঠিক থাকলে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন সংগঠকরাই আবারও বিসিবির পরিচালক হয়ে আসছেন। ভোটের আভাস তাই ছিল না। তবে সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট পরিচালক হতে চাইলে রাজশাহীতে ভোটের লড়াই হতে পারে। এ বিভাগের একটি পরিচালক পদে লড়তে পারেন বর্তমান পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী ও পাইলট।  আর নির্ধারিত সময়ের আগে যদি সমঝোতা হয়ে যায় তবে  ভোট হবে না। এছাড়া অন্য কোথাও নির্বাচনের তেমন কোন সম্ভাবনা নেই।

মননোয়ন পত্র জমা দেওয়ার সময় পাইলট বলেন, ‘খুব ইচ্ছে ছিল ক্রিকেটের সাথে কাজ করার। অবসরের পর থেকে মাঠে, রুট লেভেলে কাজ করে আসছি। রাজশাহী বিভাগ থেকে মনোনয়নপত্র তুললাম। রাজশাহী বিভাগের কাউন্সিলররা যদি সহায়তা করেন আশা করি বোর্ডে আসব। আমি আশা করি অভিজ্ঞতা বোর্ডের সাথে ভাগাভাগি করতে পারব।’ তিনি আরও যোগ করে বলেন, ‘রাজশাহী অঞ্চলে ক্রিকেটের অবকাঠামোর বাজে অবস্থা, খুবই দুঃখজনক। সব জেলায় খেলা হয় না। আম্পায়ার, কোচদের সুযোগ-সুবিধা কম। যদি রাজশাহীর ৮ জেলার কাউন্সিলররা আমাকে যোগ্য ব্যক্তি মনে করেন, আমি আমার ক্রিকেটীয় অভিজ্ঞতা বোর্ডের সাথে ভাগাভাগি করতে চাই।’

মূলত বিসিবির নির্বাচন হয় তিন ক্যাটাগরিতে- এক নম্বর ক্যাটাগরিতে ক্লাব থেকে নির্বাচিত হন ১২ জন পরিচালক। ঢাকা লিগের ক্লাব থেকে নির্বাচিত হন তারা। আর বিসিবি চালান ক্লাব পরিচালকরাই। দ্বিতীয় ক্যাটাগরিতে জেলার কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন বিভাগীয় ১০ জন পরিচালক। তৃতীয় ক্যাটাগরি থেকে একজন পরিচালক নির্বাচিত হন সাবেক ক্রিকেটার, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড ও সরকারি সংস্থার কাউন্সিলরদের ভোটে।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭