ইনসাইড গ্রাউন্ড

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ হতে পারে আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/09/2021


Thumbnail

আফগানিস্তানের ক্ষমতার মসনদে বসেছে তালেবানরা। এর প্রভাব পড়েছে ক্রিকেটেও। আফগানিস্তানে ইতিমধ্যেই নিষিদ্ধ করা হয়েছে নারী ক্রিকেট। কিছুদিন পরেই শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে আফগানিস্তানের অংশ নেওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। র‍্যাঙ্কিংয়ের সেরা আটে থাকায় সরাসরি বিশ্বকাপে সুযোগ পেয়েছে আফগানিস্তান।

সম্প্রতি ব্রিটেনের একটি সংবাদপত্রের প্রতিবেদন থেকে জানা গেছে, আন্তর্জাতিক মঞ্চে আরও প্রচার পেতে এবং নজর কাড়তে তালেবান সরকার রশিদদের হাতে তালেবানের পতাকা দিয়ে বিশ্বকাপে পাঠাবে। এমন কিছু হলে বিশ্বকাপ থেকে আফগানিস্তানকে হয়তো বাদ দিয়ে দেবে আইসিসি। এছাড়া আফগানদের বিশ্বকাপ থেকে বাদ দিতে বিভিন্ন দেশও আইসিসিকে ক্রমাগত চাপ দিয়ে যাচ্ছে। তবে পতাকা ইস্যু থেকে সম্ভবত কিছুটা হলেও সরে এসেছে তালেবান।

`স্পোর্টস তক` জানিয়েছে, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান আজিজুল্লা ফজলি জানিয়ে দিয়েছেন, তাদের ক্রিকেট দল জাতীয় পতাকা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাবে। এরপরেও রশিদ খান-মোহাম্মদ নবিদের বিশ্বকাপ খেলার শংকা শেষ হচ্ছে না। কারণ সদস্য দেশগুলোর অব্যাহত চাপ। আইসিসির ১৭ জন বোর্ড সদস্যের মধ্যে ১২ জন যদি আফগানিস্তানের সদস্যপদ খারিজের পক্ষে ভোট দেন, তাহলে রশিদদের সামনে আর কোনো উপায় থাকবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭