ইনসাইড গ্রাউন্ড

রুদ্ধশ্বাস লড়াইয়ে চেন্নাইয়ের জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/09/2021


Thumbnail

আবুধাবিতে ২ উইকেটে জিতল চেন্নাই সুপার কিংস। খুব বেশি সহজ হয়নি। কলকাতা নাইট রাইডার্স দারুণ লড়াইয়ে ঘুরে দাঁড়ায়। তবে শেষ বলে শ্বাসরুদ্ধকর জয় পায় চেন্নাই।

১৬.৩ ওভারে ৩ উইকেটে ১৩৭ রান নিয়ে চেন্নাই ছিল চালকের আসনে। কিন্তু আর ৬ বল খেলতেই তারা ৩ উইকেট হারায়। লকি ফার্গুসনের বলে মঈন আলীর উইকেটে যার শুরু, পরের ওভারে বরুণ চক্রবর্ত্তীর প্রথম বলে রান আউট সুরেশ রায়না (১১) এবং তৃতীয় বলে মহেন্দ্র সিং ধোনি (১) বোল্ড।

১৪২ রানে ৬ উইকেট হারিয়ে ঘোর বিপদে পড়ে সাবেক চ্যাম্পিয়নরা। ওই সময় ১৫ বলে দরকার ছিল ৩০ রান। এই পরিস্থিতিতে কলকাতা ছিল স্বস্তিতে। কিন্তু ম্যাচের মোড় ঘুরিয়ে দেন রবীন্দ্র জাদেজা ১৯তম ওভারের শেষ চার বলে; মারেন ৬, ৬, ৪, ৪।

শেষ ওভারে প্রয়োজন ছিল ৪ রান। সুনীল নারিন বল হাতে নিলেন। দুর্দান্ত বোলিংয়ে দুটি উইকেট নিয়ে ম্যাচ নিলেন শেষ বল পর্যন্ত। ওভারের প্রথম বলে স্যাম কারানকে (৪) বদলি ফিল্ডার নাগারকোটির ক্যাচ বানান। শার্দুল ঠাকুর নতুন ক্রিজে নেমে রান নিতে পারেননি। তৃতীয় বলে শর্ট ফাইন লেগে বল পাঠিয়ে তিনটি রান নিয়ে স্কোর সমতায় রাখেন তিনি। আর এক রান নিতে গিয়ে হাসফাস চেন্নাই। চতুর্থ বলে জাদেজাকে রান নিতে দেননি, আর পরের বলে এলবিডাব্লিউ। ডিআরএসেও রক্ষা হয়নি জাদেজার (৮ বলে ২২ রান)।

শেষ বলে প্রয়োজন ১ রান। এমন ম্যাচে যখন গ্যালারিতে দাঁত দিয়ে নখ কামড়ানোর মতো অবস্থা, তখন সব চাপ সরিয়ে নতুন ব্যাটসম্যান দীপক চাহার মিডউইকেট দিয়ে সিঙ্গেল নিয়ে দলকে জেতান।

অথচ রুতুরাজ গায়কোয়াড় (৪০), ফাফ ডু প্লেসি (৪৩) ও মঈন আলীর (৩২) ব্যাটে স্বস্তিতে ছিল চেন্নাই। শেষ পর্যন্ত ম্যাচ হাতছাড়া হওয়ার যোগাড় হলেও জয় নিশ্চিত করে তারা। ৮ উইকেটে তাদের স্কোর ১৭২ রান।

সুনীল ৪ ওভারে ৪১ রান দিয়ে নেন ৩ উইকেট। কলকাতার সেরা বোলার তিনিই।

এর আগে পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই কলকাতার দুই ওপেনার শুভমান গিল (৯) ও ভেঙ্কটেশ আইয়ারকে (১৮) মাঠ ছাড়া করে চেন্নাই। রাহুল ত্রিপাঠী (৪৫) ও নিতিশ রানার হার না মানা ৩৭ রানের কল্যাণে ৬ উইকেটে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর করেছিল টস জিতে ব্যাটিং নেওয়া কলকাতা। শেষ দিকে আন্দ্রে রাসেল ২০ ও দিনেশ কার্তিকের ২৬ রান অবদান রাখে।

চেন্নাইয়ের পক্ষে দুটি করে উইকেট নেন জশ হ্যাজেলউড ও শার্দুল। 

আমিরাত পর্বে টানা দুটি জয়ের পর হারল কলকাতা। ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান চার নম্বরেই আছে। আর সমান খেলে অষ্টম জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭