ইনসাইড পলিটিক্স

জাতিসংঘের সামনে পাল্টাপাল্টি সমাবেশ আ.লীগ-বিএনপির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/09/2021


Thumbnail

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ৭৬তম অধিবেশনের ভাষণ দেয়ার সময় জাতিসংঘ সদর দফতরের সামনে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীরা পাল্টাপাল্টি সমাবেশ করেছেন। সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। একই স্থানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ করেছেন শান্তি সমাবেশ। 

নিউইয়র্কের স্থানীয় সময় শুক্রবার ১১টা থেকে জাতিসংঘ সদর দপ্তরের সামনে শেখ হাসিনা ও বর্তমান সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেয় যুক্তরাষ্ট্র বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মাঠের অপরপ্রান্তে অবস্থান নেয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা নানা উন্নয়নের কথা তুলে ধরে স্বাগত জানায় প্রধানমন্ত্রীকে। দুপুর ১টার দিকে জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী।

একই সময়ে যুক্তরাষ্ট্র শাখা আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীরা পাল্টাপাল্টি সমাবেশে মুখোমুখি অবস্থান নিলে উত্তেজনার সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সফরসঙ্গী কয়েকজন মন্ত্রী ও সরকারি কর্মকর্তারা এ সময় সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের ভেতর অবস্থান করছিলেন। জাতিসংঘ সদর দপ্তর সংলগ্ন এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মীর সমাগম ঘটে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে স্বৈরাচার, গণবিরোধী ও অবৈধ প্রধানমন্ত্রী বলে স্লোগান দিতে থাকেন। বিএনপির বিক্ষোভের পাশাপাশি আওয়ামী লীগও শান্তি সমাবেশ করেছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে দেয়া স্লোগান বিএনপির ব্যাপক স্লোগানের মুখে চাপা পড়ে যায়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনির্বাচিত ও অবৈধ প্রধানমন্ত্রী উল্লেখ করে বিএনপি নেতারা শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অরুচিকর স্লোগান দেয়া শুরু করলে ক্ষিপ্ত হয়ে উঠেন আওয়ামী লীগের কর্মীরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭