প্রেস ইনসাইড

অনিবন্ধিত নিউজপোর্টাল বন্ধে প্রক্রিয়া শুরু করেছে সরকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/09/2021


Thumbnail

অনিবন্ধিত নিউজপোর্টাল বন্ধ করার প্রক্রিয়া শুরুর দিনই ভুলকরে কিছু নিবন্ধিত ও জনপ্রিয় নিউজ সাইট বন্ধ করে দিয়ে পাঠকদের ক্ষোভের মুখে পড়েছে বিটিআরসি। যদিও ঘন্টাখানেক পর সেগুলো আবার পুনরায় চালু করে দেয় তারা। 

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেল থেকে উচ্চ আদালতের নির্দেশে নিবন্ধনহীন অনলাইন নিউজপোর্টাল বন্ধ করতে কাজ শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। 

বাংলানিউজ, বিডিনিউজ, বাসস ছাড়াও বেশ কিছু শীর্ষ অনলাইন পোর্টাল সাময়িক বন্ধ হয়ে যাওয়ায় লাখ লাখ ব্রডব্যান্ড পাঠক বিকেল থেকে সাইটে ঢুকতে পারছিলেন না। তবে মোবাইল থেকে ঢোকা যাচ্ছিল।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, অনিবন্ধিত নিউজপোর্টালগুলো বন্ধ করতে গিয়ে নিবন্ধিত কিছু পোর্টাল সাময়িক সমস্যায় পড়েছিল। দ্রুত পদক্ষেপে সেগুলো চালু হয়েছে।

এ বিষয়ে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় বলেন, হয়তো ভুলবশত কিছু পোর্টাল বন্ধ হয়ে গিয়েছিল।

সূত্র জানায়, অনিবন্ধিত অনলাইন নিউজপোর্টালগুলো বন্ধ করতে গিয়ে বিটিআরসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভুলে বন্ধ হয়ে যায় নিবন্ধিত ও জনপ্রিয় এসব সংবাদমাধ্যম।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, জনপ্রিয় এসব নিউজ সাইট বন্ধ হয়ে যাওয়ায় সেগুলোর অগণিত পাঠক ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানান, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে বিটিআরসিকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন।

বিটিআরসিতে যোগাযোগ করা হলে তারা জানায়, বিষয়টি দ্রুত সমাধান করা হচ্ছে।

গত বছর তথ্য মন্ত্রণালয় থেকে অনলাইন নিউজপোর্টালগুলোর নিবন্ধন শুরু করা হয়। কিন্তু অনেক অনিবন্ধিত পোর্টাল থেকে নানারকম মিথ্যা, উস্কানিমূলক সংবাদ প্রচার করা হচ্ছিল। এরই পরিপ্রেক্ষিতে সেগুলো বন্ধ করার উদ্যোগ নেয় সরকার। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭