ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়ার মিস ইন্টারন্যাশনাল বাংলাদেশের মেয়ে নিকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/10/2021


Thumbnail

সম্প্রতি রাশিয়ায় মিস রাশিয়া সুন্দরী প্রতিযোগিতায় মিস ইন্টারন্যাশনাল ক্রাউন জয় করেছেন বাংলাদেশি নিকা। পুরো নাম সাবিকুননাহার নিকা। ২১ বছর বয়সী নিকা কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার শংকুচাইল গ্রামের সন্তান।

তিনি ২০১৬ সালে ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেন এবং ২০১৮ সালে উওরা মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে রাশিয়া রোস্তভ স্টেইট মেডিকেল ইউনিভার্সিটিতে অনলাইনে ভর্তির আবেদন করেন।  ছোটবেলা থেকেই নানা ক্ষেত্রে নিজের মেধাবী স্বাক্ষর রেখেছেন। রাশিয়া রোস্তভ স্টেইট মেডিকেল ইউনিভার্সিটিতে ২০১৮ সালে ভর্তি হন। বর্তমানে তিনি ওই বিশ্ববিদ্যালয়ের মেডিকেল চতুর্থ বর্ষের শিক্ষার্থী। পাশাপাশি নিজের মেধা এবং মননকে পুঁজি করে তিনি এখন দাপিয়ে বেড়াচ্ছেন রাশিয়ার মডেলিং জগৎ।

 সাবিকুননাহার নিকা বলেন, ব্যক্তিগতভাবে একজন ভালো ডাক্তার হওয়াই আমার জীবনের লক্ষ্য। গাইনোকোলজিস্ট অথবা কার্ডিওলজিস্ট হিসেবে নিজেকে দেখতে চাই। এখন যেহেতু আন্তর্জাতিকভাবে মডেলিংয়ে কাজ করার সুযোগ পাচ্ছি তাই চেষ্টা থাকবে সর্বদা ভালো কাজের মাধ্যমে নিজের দেশকে রিপ্রেজেন্ট করার।

সাবিকুননাহার নিকা মুকুট পরার সময় ব্যাকগ্রাউন্ডে বাংলাদেশের জাতীয় সংগীত বাজানো হয়েছিল। প্রথমে তিনি ২০২০/২০২১ রোস্তভ বিউটি এবং রোস্তভ ফটোশুটে অংশ গ্রহণ করে প্রথম হন পরবর্তীতে মিস্ রাশিয়ায় অংশগ্রহণ করে মিস ইন্টারন্যাশনাল হন। রাশিয়ার ইতিহাসে এই প্রথম কোনো বিদেশি এশিয়া মহাদেশের বাংলাদেশি হিসেবে মিস ইন্টারন্যাশনাল মুকুট জয় করল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭