ইনসাইড টক

‘বিদ্রোহীরা দলের কোনো দায়িত্বে থাকতে পারবেন না’


প্রকাশ: 04/10/2021


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, যারা মনোনয়ন পাবেন না এবং বিদ্রোহী হবেন, ভবিষ্যতে তারা দলের কোনো দায়িত্বে থাকতে পারবেন না, ভবিষ্যতে দলের কোথাও কোন ডাক পাবেন না, এটিই এখন পর্যন্ত দলের সিদ্ধান্ত।

বিভিন্ন নির্বাচন ঘিরে আওয়ামী লীগের মনোনয়ন সহ বিভিন্ন বিষয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় তিনি এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান তুহিন।

এস এম কামাল হোসেন বলেন, মনোনয়নের ক্ষেত্রে একটি মনোনয়ন বোর্ড বসবে। মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের ভিত্তিতে প্রার্থীদের মনোনয়ন দেয়া হবে। যাদের জনপ্রিয়তা আছে, গ্রহণযোগ্যতা আছে, তৃণমূলের নেতাকর্মীরা যাদেরকে পছন্দ করে, যারা ত্যাগী, যাদের প্রতি মানুষের আস্থা আছে, বিশ্বাস আছে সেই ব্যক্তিদেরই মনোনয়ন বোর্ড মনোনয়ন দিবে বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, ইউনিয়ন-জেলা-উপজেলা রেজিস্ট্রেশন করে নাম পাঠাবে। তাদের ভেতর থেকে যাচাই-বাছাই করা হবে। তাদের রিপোর্ট আমাদের দলের প্রধান জননেত্রী শেখা হাসিনা বিভিন্ন সোর্সে এই প্রার্থীদের বায়োডাটা সবকিছু দেখা হবে। এদেরকে দেখার পর দল সিদ্ধান্ত নেবে কাকে মনোনয়ন দেয়া হবে, আর কাকে মনোনয়ন দেয়া হবে না।

অনেক সময় দেখা যায় যে তৃণমূলের ত্যাগী নেতারা বঞ্চিত হয়। এই প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দলের তো গাইডলাইনই আছে। আমাদের তো প্রাচীনতম দল, ঐতিহ্যবাহী দল, মুক্তিযুদ্ধের দল। আওয়ামী লীগের প্রতি ইউনিয়নে পাঁচ-সাত জন ত্যাগী কর্মী আছেন। এদের ভেতর থেকে যার বেশি গ্রহণযোগ্যতা আছে এগুলো যাচাই-বাছাই করে জননেত্রী শেখা হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড মনোনয়ন দিবে। মনোনয়ন ত্যাগী কর্মীরাই পাবেন। হয়তো একজন পাবেন একজন পাবেন না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭