ওয়ার্ল্ড ইনসাইড

‘উদ্বেগের কিছু নেই, তবে সতর্ক থাকতে হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/10/2021


Thumbnail

বঙ্গবন্ধু পরিষদ, অস্ট্রেলিয়ার উদ্যোগে গতকাল শনিবার (৯ অক্টোবর) সিডনি সময় রাত ৮টায় `বিশ্বব্যাপী আওয়ামী লীগ সরকারবিরোধী মিথ্যাচার ও অপপ্রচারের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ ও আন্দোলন` শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় অস্ট্রেলিয়া, ব্রুনাই এবং বাংলাদেশ থেকে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধু পরিষদ, অস্ট্রেলিয়ার সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মাল্য তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সভাপতি ডা: এস এ মালেক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ। সভায় উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন, ড. খায়রুল চৌধুরী, এমদাদ হক, শফিকুল আলম, ড. নূরুর রহমান খোকন, ডা. লাভলি রহমান, ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, ডা. কাজি মাসুদ, মোহাম্মদ মুনির হোসেন, আইভি রহমান, ডা. এবিএম কামরুল হাসান, ডা. এসএম মিল্লাত, নোমান শামীম, মাকসুদুর রহমান চৌধুরী সুমন, মিজান ইবনে হোসেন, শুভজিত রায়, দেলোয়ার হোসেন, মহিউদ্দিন কাদের, অ্যাডভোকেট সালমা আক্তারসহ আরো অনেকে।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের অর্জনসমূহ আজ বিশ্বে বাংলাদেশকে নতুন রূপে উপস্থাপন করেছে। নিউইয়র্কে সদ্য সমাপ্ত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে সমস্ত মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আপন আলোয় উদ্ভাসিত শেখ হাসিনা রাষ্ট্রনায়ক থেকে আজ বিশ্বনেতায় পরিণত হয়েছেন। তিনি আজ বিশ্বব্যাপী নিপীড়িত ও শোষিত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর।

বর্তমানে দেশে ব্যর্থ হয়ে জামাত-বিএনপি বিদেশে বসবাসরত কিছু ভাড়াটে পলাতক অপরাধী দিয়ে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। হিমালয় পাহাড়ে ঢিল ছুঁড়লে যেমন পাহাড়ের কিছু হয় না, তেমনি এসব ভাড়াটেদের অপপ্রচার-গুজবে একটি দেশের জনগণের সরকারের কিছুই যায় আসে না। তারপরও আমাদের সতর্ক থাকতে হবে।

অতীতে বঙ্গবন্ধুর বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র হয়েছে, বর্তমানে শেখ হাসিনার বিরুদ্ধেও দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধুর অনুসারী হিসেবে দেশে-বিদেশে আমাদের এইসব ষড়যন্ত্র রুখে দিতে হবে। বর্তমান সরকারের অর্জনসমূহ সবার সামনে তুলে ধরতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭