ইনসাইড গ্রাউন্ড

অঘোষিত সেমিফাইনালে চার পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/10/2021


Thumbnail

সাফ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু স্বাগতিক মালদ্বীপের কাছে হেরে ফাইনাল খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে। তাই লিগ পদ্ধতিতে বুধবার শেষ ম্যাচ জামাল ভূঁইয়াদের। ডু অর ডাই ম্যাচও। জিতলে ফাইনাল, হারলে বিদায়। প্রতিপক্ষ নেপাল। হিমালয় কণ্যার দেশটির বিপক্ষে বাংলাদেশের অঘোষিত সেমিফাইনাল নেপালের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে কোচ অস্কার ব্রুজন আগের ম্যাচের একাদশ থেকে চারজন পরিবর্তন করেছেন। 

মালদ্বীপ ম্যাচে কার্ডের জন্য ছিলেন না উইঙ্গার রাকিব হোসেন ও ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তারা দুজনই এই ম্যাচে ফিরেছেন। জায়গা ছেড়ে দিতে হয়েছে গত ম্যাচে একাদশে খেলা সোহেল রানার৷ দুই কার্ডের জন্য এই ম্যাচ নিষেধাজ্ঞায় আছেন ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। নিষেধাজ্ঞা কাটিয়ে একাদশে ফেরা ২ জনের সঙ্গে আবার একাদশে জায়গা পেয়েছেন ঘরোয়া লিগে দেশি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা সুমন রেজা। মতিন মিয়া দুই ম্যাচ একাদশে খেলার পর আজ তাকে আবার রিজার্ভ বেঞ্চে যেতে হলো। গত ম্যাচে একাদশে খেলা রহমত মিয়ার বদলে টুটুল হোসেন বাদশা নামচ্ছেন একাদশে। বাদশা গত তিন ম্যাচ খেলেননি। শেষ ম্যাচ কোচ তাকে একাদশে সুযোগ দিচ্ছেন। একেবারে শেষ মুহূর্তে রহমতের পরিবর্তে বাদশাকে খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোচ।

বাংলাদেশের একাদশ: আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), তপু বর্মণ, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ , টুটল হোসেন বাদশা , জামাল ভূঁইয়া (অধিনায়ক), ইব্রাহীম, বিপলু, সাদ উদ্দিন, রাকিব হোসেন  ও সুমন রেজা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭