ইনসাইড ওয়েদার

তীব্র তাপদাহ থেকে মুক্তির আভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/10/2021


Thumbnail

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার অথবা পরশু (শুক্রবার) নামতে পারে স্বস্তির বৃষ্টি। কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা। এর ফলে মিলতে পারে টানা কয়েক দিনের ভ্যাপসা গরম থেকে মুক্তি।

বুধবার (১৩ অক্টোবর) রাতে এই আবহাওয়াবিদ এমন তথ্যই নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সারাদেশের কোথাও কোথাও মেঘলা আকাশের পাশাপাশি মূলত শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। তবে আগামী দু-এক দিনের মধ্যে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

তিনি বলেন, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের অবশিষ্ট অংশ থেকে বিদায় নেওয়ায় আবহাওয়ার অবস্থা অনুকূলে আছে। কিন্তু রোদ আর মেঘলা আকাশের ফলে অনেকটা ভ্যাপসা গরমের সৃষ্টি হয়েছে। বৃষ্টি নামলে এ গরম দূর হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টির তথ্যে বলা হয়েছে, আগামী কয়েক দিন বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে ২৭ মিলিমিটার।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭