ইনসাইড বাংলাদেশ

দুপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2021


Thumbnail

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ডাকা অর্ধদিবস হরতাল চলছে বন্দরনগরী চট্টগ্রামে। আজ শনিবার (১৬ অক্টোবর) দুপুরে সংবাদ  সম্মেলনের কথা জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

রানা দাশগুপ্ত বলেন, আমাদের অর্ধদিবস হরতাল কর্মসূচি চলছে। দুপুর সাড়ে ১২টায় আমরা চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করবো। সেখান থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচির বিষয়ে তিনি বলেন, আগামী ২৩ অক্টোবর সারা দেশে অবস্থান কর্মসূচির ঘোষণা আসতে পারে।

রানা দাশগুপ্ত বলেন, গতকাল আমার সম্পর্কে অপপ্রচার চালানো হয়েছে। বলা হয়েছে, প্রতিমা নিরঞ্জন দেওয়ার সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি। এই বিষয়টি আমি অনেক পরে জানতে পেরেছি। সারা দেশে এবং বিশেষত চট্টগ্রামে পূজা মণ্ডপ ও মন্দিরে যেভাবে হামলা চালানো হয়েছে, তার পরে এই সিদ্ধান্ত আমি কোনোভাবেই মানতে পারি না। পুলিশ, প্রশাসন ও সরকারি দলের একটি অংশ আমাকে বলেছিল, হরতাল কর্মসূচি চলুক তবে প্রতিমা নিরঞ্জন হোক। আমি সেই শর্তে একমত পোষণ করিনি।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ প্রশাসনের অনুরোধ মেনে নিলেও আমরা আমাদের অবস্থান ধরে রেখেছি। আমার কাছে তথ্য আছে, ৫০ শতাংশ প্রতিমা গতকাল নিরঞ্জন হয়নি। সেগুলো আজ হবে।

উল্লেখ্য, দেশের বিভিন্ন এলাকায় মন্দির-মণ্ডপে হামলা ও হামলা চেষ্টার প্রতিবাদে গতকাল প্রতিমা বিসর্জন না দেওয়া ও আধাবেলা হরতালের ডাক দেয় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা, দেওয়ান বাজার, চেরাগী পাহাড়, জামাল খান ও হাজারী গলি এলাকায় সকাল থেকেই হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। তবে যানচলাচল স্বাভাবিক দেখা গেছে। অন্যান্য দিনের মতোই খুলেছে দোকান-পাট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭