ইনসাইড বাংলাদেশ

এবারও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রাজাকার পরিবারের সদস্য মনসুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2021


Thumbnail

কিশোরগঞ্জের মহিনন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং এ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মনসুর আলী। বিগত নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তিনি জয়লাভ করেছিলেন। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তবে তার এবং তার পরিবার নিয়ে রয়েছে যথেষ্ট বিতর্ক।

মুক্তিযুদ্ধের সময় কিশোরগঞ্জ সদরের শীর্ষ দালাল-রাজাকারদের মধ্যে অন্যতম ছিলেন সদর উপজেলার মহিনন্দ এলাকার আ. ছালাম। তার চারছেলের মধ্যে বড়ছেলে শওকত আলী মৃত। অপর তিনছেলের মধ্যে লিয়াকত আলী মহিনন্দ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি এবং এ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। আরেক ছেলে মোহাম্মদ আলী স্থানীয়ভাবে জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে। আর ছোটছেলে মনসুর আলী করেন আওয়ামী লীগের রাজনীতি।

এমন একটি পরিবারের সন্তান হয়ে কীভাবে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত থাকতে পারেন সে প্রসঙ্গে মহিনন্দ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্র চন্দ্র সরকার ওরফে মন্টু জানান, মনসুরের বাবা আ. ছালাম মুক্তিযুদ্ধের সময় কিশোরগঞ্জ শান্তি কমিটির সক্রিয় সদস্য ছিলেন। এ পরিবারের সদস্য মনসুরকে বিগত দিনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের মত দল কী করে তাকে মনোনয়ন দেয়? এবার দলের ত্যাগী, পরীক্ষিত ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের কাউকে মনোনয়ন দেওয়ার দাবি জানান তিনি।

তবে মনসুর আলী দাবি করেছেন তার বাবা শান্তি কমিটির সদস্য ছিলেন না। তিনি বলেন, তার বাবা মুসলিম লীগের সদস্য ছিলেন। আর তার ভাই লিয়াকত আলী বিএনপির কোন কমিটির নেতা নন এবং আরেক ভাই মোহাম্মদ আলী জামায়াতের সদস্য নন, তিনি মানিকগঞ্জের এক পীরের মুরিদ বলেও দাবি করেন।

তবে মনসুর আলীর বড়ভাই লিয়াকত আলী মহিনন্দ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ছিলেন বলে নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭