ইনসাইড বাংলাদেশ

মনোনয়ন না পেয়ে কলাগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2021


Thumbnail

সরকারি দলের মনোনয়ন বঞ্চিত হয়ে প্রতিবাদ স্বরূপ নির্বাচনী এলাকায় কলাগাছ পুঁতে দিয়েছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় সম্ভাব্য বিদ্রোহী প্রার্থীরা। আগামীকাল রবিবার ১৭ অক্টোবর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ।

আজ শনিবার (১৬ অক্টোবর) নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ও বাইশারী ইউনিয়ন এলাকায় ৫ শতাধিক কলাগাছ রোপন করে দিয়েছে মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা।

নাইক্ষ্যংছড়ি থেকে পাওয়া তথ্যে জানা গেছে, এই উপজেলার দোছড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মো. হাবিবুল্লাহ গত টানা ৪টি নির্বাচনে নির্বাচিত হয়ে আসলেও এবছর তাকে মনোনয়ন না দিয়ে সাবেক ইউপি মেম্বার ও উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব মোহাম্মদ ইমরানকে আওয়ামী লীগে মনোনয়ন দেয়া হয়। এর প্রতিবাদে মোহাম্মদ হাবিবুল্লাহ বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন এবং প্রতিবাদ স্বরূপ রাস্তার ধারে এবং বিভিন্ন পয়েন্টে কলাগাছ লাগান।

অন্যদিকে বাইশারী ইউনিয়নে দীর্ঘদিনের পরীক্ষিত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বাহাদুর এবার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হন। দল এবারো বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলমকে মনোনয়ন দেয়। এর প্রতিবাদে শনিবার ১৬ অক্টোবর বাইশারী বাজারসহ বিভিন্ন নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে কলাগাছ লাগান। তিনিও দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে থাকার ঘোষণা দেন।

এদিকে দলীয় মনোনয়নপত্র নিয়ে মোহাম্মদ আলম শনিবার বিকেলে বান্দরবন জেলা সদর থেকে বাইশারী এলাকায় এলে মোটরসাইকেল, ডাম্পাট ট্রাক, সিএনজি ট্যাক্সিসহ কয়েক হাজার জনতা তাকে সংবর্ধনা দেয়। মোহাম্মদ আলমের ঘনিষ্ঠজনরা দাবি করেছেন, ঈদগাহ থেকে বাইশারী পর্যন্ত পুরো ২৫০ মোটরসাইকেল, ৫০টি ডাম্পাট ট্রাক এবং ৩০টি সিএনজি চালিত ট্যাক্সি অংশ নেয়।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭