ইনসাইড গ্রাউন্ড

মেসিকে ছুঁয়ে ফেললেন সুনীল ছেত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2021


Thumbnail

ফুটবলে বিশ্বে ভারত খুব নামডাক করতে না পারলেও আন্তর্জাতিক ফুটবলে ভারতীয় অধিনায়ক ঠিকই প্রশংসা কুড়াচ্ছেন। বর্তমান সময়ে এখনও খেলছেন এমন ফুটবলারদের মধ্যে সুনীলের চেয়ে এখন বেশি গোল করেছেন কেবল ক্রিশ্চিয়ানো। আজ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেডে দুর্দান্ত এক গোলে আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেও ছুঁলেন ছেত্রী। সেই গোল করে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের পাশে বসেন সুনীল ছেত্রী। সবমিলিয়ে আন্তর্জাতিক ফুটবলে ইতিহাসে ভারতীয় ফরোয়ার্ডের চেয়ে বেশি গোল করেছেন কেবল ৬ জন ফুটবলার।

গত ম্যাচে মালদ্বীপের বিপক্ষে অঘোষিত ফাইনালে জোড়া গোল করে ভারতকে রক্ষা করেন সুনীল ছেত্রী। তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের রেকর্ড ১২তম ফাইনাল নিশ্চিত করে প্রতিযোগিতার সফলতম দল ভারত।

 মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ের ম্যাচে প্রথমবার ফাইনাল খেলা নেপালকে ৩-০ গোলে হারিয়ে অষ্টমবার দক্ষিণ এশিয়ার সেরা দল হয় ভারত। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই পরপর দুই মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভারত। ৪৯তম মিনিটে হেডে দলকে এগিয়ে নেন তারকা ফরোয়ার্ড সুনিল ছেত্রি। আসরে এটি তার পঞ্চম গোল। ভারতের হয়ে তার গোল হলো ৮০টি। আকাশী-নীল জার্সি গায়ে লিওনেল মেসিও গোল করেছেন ঠিক ৮০টি।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭