ইনসাইড গ্রাউন্ড

জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে প্রস্তুত টাইগাররা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2021


Thumbnail

আজ ‘বি’ গ্রুপের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান ও পাপুয়া নিউগিনি (পিএনজি)। একই দিনে দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডর বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই `স্কটল্যান্ডের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করতে প্রস্তুত টাইগাররা’। শনিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এই জয়ের প্রত্যাশা ব্যক্ত করেন অল রাউন্ডার সাকিব আল হাসান। 

সাম্প্রতিক পারফরমেন্স বেশ আশা জাগানিয়া। জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু করে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স করে টিম বাংলাদেশ। টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজে জয় পেয়েছে টাইগাররা। বাংলাদেশকে ‌`ডার্ক হর্স‌` বলার পেছনে সাম্প্রতিক ফর্মকে একটি কারণ হিসেবে উল্লেখ করেছে উইজডেন ইন্ডিয়া। সবশেষ ১৩ টি-টোয়েন্টির ৯টিতেই জয় পেয়েছে বাংলাদেশ। আর টাইগারদের এই ফর্মই বিশ্বকাপের মঞ্চে এগিয়ে রাখবে বলে ধারণা সংবাদমাধ্যমটির।

বিশ্বকাপে বাংলাদেশ দলের উদ্বোধনী জুটির ভাবনায় আছেন বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার। প্রস্তুতি ম্যাচে ভালো করা এই ব্যাটিং অলরাউন্ডারের বোলিং দক্ষতাকেও বিশ্বকাপে কাজে লাগাতে চায় দল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানিয়েছেন, এই ম্যাচে দলের ব্যাটিং অর্ডারে কোনো চমকের সম্ভাবনা নেই। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের ওপর ভিত্তি করেই সাজানো হবে একাদশ। 

দিকে, মাঠের খেলা শুরুর আগে অংশগ্রহণকারী সব দলের সম্ভাবনা-সামর্থ্য নিয়ে প্রতিবেদন করেছে আইসিসি। শুক্রবার প্রকাশিত বাংলাদেশ দলের প্রিভিউ প্রতিবেদনের শিরোনাম করা হয়েছে ‘এখন আর আন্ডারডগ নয়, বিশ্বকাপে দানব শিকারে প্রস্তুত বাংলাদেশ। বাংলাদেশ দল যে এখন আর শুধুই অংশগ্রহণের জন্য বিশ্বকাপ খেলতে যায় না, সে বিষয়টিই উল্লেখ করেছে আইসিসি। পাশাপাশি বিশ্বকাপে টাইগারদের সম্ভাবনার কথাও উল্লেখ করা হয়েছে।

আইসিসির প্রতিবেদনের বলা হয়েছে, তিন ফরম্যাটের ক্রিকেটে ক্রমাগত উন্নতির মাধ্যমে নিজেদের ওপর থাকা আন্ডারডগ তকমাটি সরানোর কাজটি সফলভাবেই করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটি তাদের জন্য বড় একটি সুযোগ, এই ফরম্যাটে নিজেদের অগ্রযাতা ও উন্নতি প্রদর্শনের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭