ইনসাইড পলিটিক্স

কুমিল্লার ঘটনায় বিএনপি-জামাতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2021


Thumbnail

কুমিল্লার পূজা মণ্ডপকে ঘিরে যে ঘটনা ঘটেছে সেখানে বিএনপি এবং জামাতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। বিএনপির অন্তত তিন জন সিনিয়র নেতা এর ঘটনার আগে কুমিল্লার নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছেন। কুমিল্লার নেতৃবৃন্দ জামাতের স্থানীয় নেতাদের সঙ্গে কথা বলেছেন এবং এই কথা বলার পর, ঘটনার আগের দিন রাতে জামাতের একটি গোপন বৈঠক অনুষ্ঠিত হয় কুমিল্লায়। সেই বৈঠকের পর পরই এই ঘটনাটি ঘটেছে। আইনপ্রয়োগকারী সংস্থার সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 

শারদীয় দুর্গা উৎসব, একটি সার্বজনীন উৎসব। এই পূজো উৎসবে অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করে একটি ‘ঘটনা’ ঘটানোর জন্যই বিএনপি এটি করেছিল বলে প্রাথমিক তদন্তে পাওয়া যাচ্ছে। 

এখানে বিএনপির স্থায়ী কমিটির অন্তত তিন জনের নাম এসেছে, যারা কুমিল্লার এই ঘটনার জন্য দায়ী বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তদন্তকারী কর্মকর্তাদের সূত্রে বলা হচ্ছে, যারাই এই ঘটনার সঙ্গে যুক্ত, তাদেরকে আইনের আওতায় আনা হবে। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এই তিনজনকে লন্ডন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এরপর এরা তিনজন পৃথক পৃথক ভাবে কুমিল্লার একাধিক বিএনপির নেতাদের সঙ্গে কথা বলেন। সেই কথোপকথনে তাদের মধ্যে কি হয়েছিল, তা উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। এই কথোপকথনের পরপরই স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ জামাতের সঙ্গে কথা বলেন এবং তারপরই এই ঘটনাটি ঘটেছে। 

উল্লেখ্য, গত কিছুদিন ধরেই বিএনপি আন্দোলনের হুমকি দিয়ে আসছিল। সে আন্দোলনের হুমকির সঙ্গে এ ঘটনার সংশ্লিষ্টতা আছে বলেই অনেকে মনে করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭