ইনসাইড গ্রাউন্ড

একাধিক রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/10/2021


Thumbnail

আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব আল হাসানের সামনে আছে একটি নয়, দুটি রেকর্ডের হাতছানি। আর মাত্র ২ উইকেট পেলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক হবেন সাকিব।

শুধু তাই নয়, ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১০টি উইকেট পেলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়বেন সাকিব।

শ্রীলঙ্কার হয়ে ৮৪ ম্যাচে ১০৭টি উইকেট শিকার করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় রয়েছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। যেখানে সাকিব আল হাসানের শিকার ৮৮ ম্যাচে ১০৬ উইকেট। এর মানে আর মাত্র ২টি উইকেট পেলেই মালিঙ্গাকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন ওয়ানডেতে এক নম্বরে থাকা এই অলরাউন্ডার।

এ ছাড়া বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ৩৪ ম্যাচে ৩৯ উইকেট শিকার করেছেন তিনি। আর ২৫ ম্যাচে সাকিবের শিকার ৩০ উইকেট। আফ্রিদিকে টপকাতে আরও ১০টি উইকেট প্রয়োজন সাকিবের।

বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সপ্তম স্থানে আছেন সাকিব আল হাসান। আফ্রিদি ছাড়া এ তালিকায় সাকিবের ওপরে আছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ৩১ ম্যাচে তার শিকার ৩৮ উইকেট। তৃতীয় স্থানে আছেন পাকিস্তানের সাইদ আজমল। ২৩ ম্যাচে ৩৬ উইকেট শিকার করেছেন তিনি।

 
চলতি বিশ্বকাপে আফ্রিদিকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারি হওয়া সাকিবের জন্য কঠিন হলেও এক বিশ্বকাপে ১০ উইকেট নেওয়ার রেকর্ড আছে সাকিবের। ২০১৬ বিশ্বকাপে ১০ উইকেট নিয়েছিলেন তিনি। আর ২০১৪ সালে বাংলাদেশে হওয়া বিশ্বকাপে ৮ উইকেট নিয়েছিলেন সাকিব।

 
এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামার আগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ। যদিও দুই ম্যাচে ছিলেন না সাকিব আল হাসান।

 প্রস্তুতি ম্যাচে না থাকলেও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হওয়া বাংলাদেশের বিশ্বকাপে থাকছেন সাকিব আল হাসান। ফলে প্রথম ম্যাচেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির রেকর্ড বনে যেতে পারেন টাইগারদের সেরা অলরাউন্ডার সাকিব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭