ইনসাইড বাংলাদেশ

গ্রেড-১–এ পদোন্নতি পেলেন র‌্যাব মহাপরিচালক-ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2021


Thumbnail

পদোন্নতি পেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামকে। গ্রেড-১ পদে পদোন্নতি দেয়া হয়েছে তাদের।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সোমবার এ তথ্য জানানো হয়। এতে উল্লেখ করা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড-১ এর দুইটি সুপারনিউমারারি পদে (অবসর, অপসারণ কিংবা অন্যকোনো কারণে পদ শূন্য হলে বিলুপ্তির শর্তে) তাদের উন্নীত করা হলো।

সরকারি বেতন স্কেল অনুযায়ী, গ্রেড-২–এ মূল বেতন ৬৬ হাজার টাকা আর গ্রেড-১–এ মূল বেতন ৭৮ হাজার টাকা। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) পদটি জ্যেষ্ঠ সচিব পদমর্যাদার। তাঁর মূল বেতন ৮২ হাজার টাকা। এ সিদ্ধান্তের ফলে বেতন বাড়লেও আগের পদেই থাকছেন ডিএমপি কমিশনার ও র‍্যাবের মহাপরিচালক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড-১–এর দুটি সুপারনিউমারি পদ (অবসর, অপসারণ কিংবা অন্য কোনো কারণে পদ শূন্য হলে বিলুপ্তির শর্তে) অস্থায়ীভাবে রাজস্ব খাতে সৃজনের সরকারি মঞ্জুরি প্রদান করা হয়।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭