ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশ-ওমান ম্যাচের যত তথ্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2021


Thumbnail

বিশ্বকাপে টিকে থাকতে হলে আজ ওমানের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি শুরু হবে আজ রাত ৮টায়। স্বাগতিক ওমানের বিপক্ষে কেমন করবে বাংলাদেশ তা সময়ই বলে দিবে। চলুন জেনে নেয়া যাক এই ম্যাচ নিয়ে জানা-অজানা কিছু তথ্য- 

১। ক্রিকেটের যে কোনো ফরম্যাটে একবারই বাংলাদেশ ওমানের মুখোমুখি হয়েছিল। সেটা ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের শেষ ম্যাচ। এই ম্যাচে তামিম ইকবালের অসাধারণ এক সেঞ্চুরির ওপর ভর করে ২ উইকেটে ১৮০ রান করেছিল বাংলাদেশ। তামিম করেছিলেন ১০৩ রান। জবাবে সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ৯ উইকেটে ৬৫ রান করার পর বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে ডিএল মেথডে বাংলাদেশ জয়লাভ করে ৫৪ রানে। সাকিব আল হাসান নেন ৪ উইকেট।

২। ওমানের অধিনায়ক জিসান মাকসুদ হতে পারেন বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। বাঁ-হাতি স্লো অর্থোডক্স বোলিং করেন তিনি। পাপুয়া নিউগিনির বিপক্ষে একাই নেন ৪ উইকেট

৩। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওমান ১০ উইকেটের ব্যবধানে নাবগত পাপুয়া নিউগিনিকে হারিয়েছে ওমান। অন্যদিকে, উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের কাছে মাত্র ৬ রানের ব্যবধানে লজ্জাজনক পরাজয় ঘটেছে বাংলাদেশের।

৪। র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে ৬ষ্ঠ অবস্থানে। ওমান রয়েছে ১৮তম স্থানে।

৫। ওমানের অধিনায়ক জিসান মাকসুদ হতে পারেন বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। অন্যদিকে, বরাবরের মতই ব্যাট হাতে সাকিব-মুশফিক-মাহমুদুল্লাহ বাংলাদেশের অন্যতম ভরসার নাম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭