ইনসাইড গ্রাউন্ড

২০২৩ এশিয়া কাপে আসছে বড় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2021


Thumbnail

পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান রমিজ রাজা সোমবার বলেছেন, পাকিস্তানে ২০২৩ সালের এশিয়া কাপ হবে ৫০ ওভারের। দুবাই থেকে ফিরে এসে পিসিবি ডিজিটালকে এই কথা জানান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যুতে বিসিসিআই কর্মকর্তাদের সঙ্গেও কথা হয়েছে তার। সবশেষ ২০১৮ সালের আসরটি হয়েছিল ওয়ানডে ফরম্যাটে, তার দুই বছর আগের প্রতিযোগিতা হয় টি-টোয়েন্টি ফরম্যাটে।

এই বছরের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত যেতে রাজি না হওয়ায় তা শ্রীলঙ্কায় নেওয়া হয়। পরে করোনাভাইরাসের কারণে স্থগিত করে নেওয়া হয়েছে ২০২৩ সালে, আয়োজক পাকিস্তান। একই বছরে ওয়ানডে বিশ্বকাপ থাকায় এশিয়া কাপ ৫০ ওভারের হবে বলে রমিজ জানান, ‘পাকিস্তানে ২০২৩ সালের ইভেন্ট হবে ৫০ ওভারের, এই ব্যাপারে এসিসি রাজি এবং অনুমোদন দিয়েছে। এটি হবে সেপ্টেম্বরে। অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া পুরুষদের ২০২৩ বিশ্বকাপের সঙ্গে এই সূচি দারুণ সামঞ্জস্যপূর্ণ।’

রমিজ আরো বলেন, ‘পাকিস্তানে এই টুর্নামেন্ট আয়োজন করতে মুখিয়ে আমরা এবং আমি আত্মবিশ্বাসী যে এটা হবে খুব গোছানো ইভেন্ট কারণ ভক্তরা এটাই চায়।’ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে শ্রীলঙ্কায় আগামী বছরের এশিয়া কাপ ২০ ওভারের ফরম্যাটে হবে নিশ্চিত করেছেন পিসিবি প্রধান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭