ইনসাইড এডুকেশন

‘বি’ ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে চবিতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/10/2021


Thumbnail

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের (সম্মান) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। ‘বি’ ইউনিটের প্রথম শিফটের মধ্যদিয়ে পরীক্ষা শুরু হয়েছিল। প্রথম দিন দুই শিফটে ১৪ হাজার ২২৩ জন করে ভর্তিচ্ছু অংশ নেবেন। দ্বিতীয় দিন এক শিফটে অংশ নেবেন ১৪ হাজার ২২১ জন।

আজ বুধবার (২৭ অক্টোবর) বেলা ১১টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। পরীক্ষা শুরুর পর পরই হল পরিদর্শনে আসেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন। 

শিরীণ আখতার বলেন, আমরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি।

প্রথম শিফটের ভর্তিচ্ছুরা পৌনে ১০টায় কেন্দ্রে প্রবেশ করে। ওএমআর ফরম বিতরণ করা হয় সোয়া ১০টায়। প্রশ্নপত্র বিতরণ করা হয় বেলা ১১টায়। এ ছাড়া আজকের দ্বিতীয় শিফটের ভর্তিচ্ছুরা সোয়া ২টায় কেন্দ্রে প্রবেশ করবেন। ওএমআর ফরম বিতরণ করা হবে পৌনে ৩টায়। প্রশ্নপত্র বিতরণ করা হবে বিকেল সাড়ে ৩টায়। পরীক্ষা শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।

২৭ ও ২৮ অক্টোবর ‘বি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ৫ নভেম্বর ‘বি-১’ও ‘ডি-১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিচ্ছেন ৪২ হজোর ৬৬৭ জন।

 এদিকে পরীক্ষায় যেকোনো ধরনের জালিয়াতি রোধে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে থাকবে। সাদা পোশাকেও অবস্থান করবে কয়েকটি সংস্থার সদস্য। যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের যাতায়াত বাড়ানো হবে কয়েকগুণ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, মোট ১১ দফায় শাটল ট্রেন নগরীর বটলতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে এবং ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশে ছেড়ে যাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭