ইনসাইড গ্রাউন্ড

অসহায় কণ্ঠে নাসুমের স্বীকারোক্তি, ‘আমাদের দ্বারা হচ্ছে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/10/2021


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই ধাপ মিলিয়ে পাঁচ ম্যাচ খেলে তিনটিতে হেরেছে বাংলাদেশ। জিতেছে কেবল ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে। প্রাথমিক পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারার পর সুপার টুয়েলভের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে। ইংল্যান্ডের বিপক্ষে বুধবার পাত্তাই পেল না মাঠে ছন্নছাড়া চেহারায় থাকা মাহমুদউল্লাহর দল।

অনেক কিছুই চেষ্টা করা হচ্ছে, কিন্তু কিছুই কাজে লাগছে না। অনেক পথ বের করা হচ্ছে, সেগুলো দিয়ে খুব বেশি দূর যাওয়া যাচ্ছে না। ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের অসহায় আত্মসমর্পনের পর নাসুম আহমেদের সরল স্বীকারোক্তি, কোনোভাবেই পেরে উঠছেন না তারা।

বাংলাদেশের ১২৪ রান ইংল্যান্ড পেরিয়ে যায় ৮ উইকেট ও ৩৫ বল বাকি রেখে। দলের হতাশার দিনে তিন বিভাগে কিছুটা লড়াই করতে পেরেছেন কেবল নাসুম। আদিল রশিদের এক ওভারে জোড়া ছক্কার সঙ্গে মেরেছেন একটি চার। বোলিংয়ে নিজের প্রথম ওভারেই নিয়েছেন জস বাটলারের উইকেট। শেষ দিকে নিয়েছেন জেসন রয়ের দারুণ ক্যাচ। আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে বড় হারের পর বাংলাদেশের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন নাসুম। তার দাবি, চেষ্টায় কোনো কমতি তারা রাখছেন না, কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না।

মূলত ব্যাটসম্যানদের দৈন্যদশা ম্যাচ থেকে ছিটকে দিচ্ছে টাইগারদের। পাওয়ার-প্লের ৬ ওভারের সুবিধা কাজে লাগাতে পারছেন না ব্যাটসম্যানরা। দুই ওপেনারের ব্যাটে নেই ধারাবাহিকতা। তার মাশুল দিতে হচ্ছে গোটা দলকে। শুরুর ৬ ওভারে রান না তুলতে পারার আক্ষেপ ঝরল নাসুমের কণ্ঠে।

নাসুম বলেন, ‘এটা নিয়ে আমাদের মধ্যে কথা হয়। অবশ্যই কথা বলি। যেহেতু হচ্ছে না, প্রথম ৬ ওভারে রান তুলতে পারছি না। এজন্য আমরা একটু ব্যাকফুটে চলে যাচ্ছি। রানও তুলতে পারছি না, উইকেটও চলে যাচ্ছে। সবার মধ্যে ভালো কিছু করার চেষ্টা আছে। হচ্ছে না আসলে।’

সঙ্গে যোগ করেন নাসুম, ‘আরও তিনটা ম্যাচ আছে, একটা ম্যাচ ক্লিক করলে বাকি দুটি ম্যাচও ক্লিক করতে পারব। একটা ম্যাচ জিতলে পরের ম্যাচে আত্মবিশ্বাস পাওয়া যায়। বাংলাদেশে যে ম্যাচগুলো জিতেছিলাম, আত্মবিশ্বাস ভালো ছিল। ওমানে প্রথম ম্যাচ হারলেও পরের দুই ম্যাচে ভালো ক্রিকেট খেলে সুপার টুয়েলভে এসেছি। সবার তো চেষ্টা থাকে ভালো কিছু করার, হচ্ছে না এটা আমাদের দুর্ভাগ্য।’

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭