ইনসাইড বাংলাদেশ

শুরু হয়েছে পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনার দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/10/2021


Thumbnail

যানবাহনসহ উল্টে যাওয়া ফেরি আমানত শাহের ভেতরে আটকা পড়া ট্রাক উদ্ধারে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। পাটুরিয়ার ৫ নং ঘাটে উল্টে যাওয়া ফেরিটি উদ্ধারে অভিযান সকাল ৭টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয়েছে সকাল সোয়া ৮টায়।

এদিকে দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহকে উদ্ধারের জন্য নারায়ণগঞ্জ থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় বুধবার রাতে পাটুরিয়ায় পৌঁছানোর কথা ছিল। তবে অজ্ঞাত কারণে প্রায় ১৫ ঘণ্টা পার হলেও এখন পাটুরিয়ায় এসে পৌঁছায়নি। এ কারণে ফেরিটি উদ্ধার নিয়ে সংশয় দেখা দিয়েছে বলে মনে করছেন ক্ষতিগ্রস্ত ট্রাকের চালক ও মালিকরা।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ডুবে যায় ফেরিটি। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। দীর্ঘ সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে দুর্ঘটনা কবলিত ফেরি আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় হাজমা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।

ফেরি দুর্ঘটনার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সকালে দুর্ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ডের কয়েকটি ডুবুরি দল কাজ করে যাচ্ছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭