ইনসাইড গ্রাউন্ড

এবার নিজেরাই পাঁচ গোল খেলো বায়ার্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/10/2021


Thumbnail

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে আছে বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষের জালে প্রায় প্রতিটি ম্যাচেই গোল বন্যা বয়ে দিচ্ছে। এর মাঝেই এবার পরাজয়ের স্বাদ গ্রহণ করলো জার্মান জয়ান্টরা। গতকাল রাতে ডিএফবি পোকাল তথা জার্মান লিগ কাপের দ্বিতীয় রাউন্ডে বরুসিয়া মুনচেনগ্লাডবাখের বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে ম্যাচ হেরেছে বায়ার্ন মিউনিখ। অথচ গত তিন ম্যাচে তারা প্রতিপক্ষকে দিয়েছিল ১৩ গোল। কিন্ত এবার পরাজয়ের স্বাদ গ্রহণ করলো জার্মান জয়ান্টরা। অবশ্য, কেবল পরাজয় বললে ভুল হবে। তারা যে ক্লাবটির ইতিহাসে গত ৪৩ বছরের মধ্যে সবচেয়ে বড় ব্যবধানে পরাজিত হয়েছে!

বরুসিয়া পার্কে দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে রবার্ট লেভানডোস্কিদের দল। সতীর্থ ব্রিল এমবোলোর কাছ থেকে বল কেড়ে নিয়ে এ সময় লক্ষ্যভেদ করেন মিডফিল্ডার কৌদিও কোনে। ১৫তম মিনিটে অনেকটা ফাঁকা জায়গা থেকে বল জালে জড়ান র‍্যামি বেনসেবাইনি। ব্রিল ডি বক্সের একটু বাইরে থেকে বল পাস দেন ডান প্রান্তে থাকা জোনাস হফম্যানকে। দৌড়রত অবস্থায়ই তিনি বল পাঠিয়ে দেন র‍্যামির কাছে।

দ্বিতীয় গোলের ছয় মিনিট অতিবাহিত হতে না হতে আরও একবার উদযাপনের উপলক্ষ আসে বরুসিয়ার সামনে। পেনাল্টি বসে বসে তারা। বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারকে ফাঁকি দিয়ে জোড়া গোল পূর্ণ করেন র‍্যামি। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া বরুসিয়ার পরের দুটি গোলই ব্রিলের। ৫১তম মিনিটে নিকো এলভেদি ও ৫৭তম মিনিটে লুকা নেটজের কাছ থেকে বল পেয়ে জালের দেখা পান তিনি। বিপরীতে রবার্ট লেওয়ানডোস্কি, থমাস মুলাররা গোলের দেখাই পাননি। যদিও লক্ষ্যে ও লক্ষ্যের বাইরে শটের দিক দিয়ে এগিয়েছিল বায়ার্ন মিউনিখই। বরুসিয়া লক্ষ্যে ৭টি, লক্ষ্যের বাইরে ১৩টি শট নিলেও বায়ার্ন লক্ষ্যে ৮টি ও লক্ষ্যের বাইরে ১৫টি শট নিয়েছে এ ম্যাচে।

এমন পরাজয়ে সম্পূর্ণ হতবিহব্বল বায়ার্ন। ক্লাবটির স্পোর্টস ডিরেক্টর ও সাবেক খেলোয়াড় হাসান সালিহামিদজিক এআরডি`কে বলেন, ‘আমি একেবারে হতবাক। সোজাকথায় আমরা ঘুরে দাঁড়াতেই পারিনি। আমরা সেখানে (খেলায়) ছিলাম না। প্রথমার্ধ জুড়ে আমরা একটি ট্যাকল বা চ্যালেঞ্জও জিততে পারিনি।’

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭