ইনসাইড বাংলাদেশ

সচিব পর্যায়ে বড় ধরণের রদবদল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/10/2021


Thumbnail

আজ সচিব পর্যায়ে বড় ধরণের রদবদল। একাদশ ব্যাচ থেকে এই প্রথমবারের মত সচিব করা হয়েছে । এছাড়াও ৩ জন সচিবের দপ্তর পরিবর্তন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়য় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

পদোন্নতি পেয়ে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান (সচিব) হয়েছেন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান (গ্রেড-১) ড. অমিতাভ সরকার, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব হয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহনাজ আরেফিন, আইএমইডির নতুন সচিব হয়েছেন কেন্দ্রীয় ওষুধাগারের (সিএমএসডি) পরিচালক (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নিয়োগ পেয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, ধর্ম সচিব নিয়োগ পেয়েছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কাজী এনামুল হাসান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সোলেমান খান।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে পরিকল্পনা বিভাগের সচিব পদে বদলি করা হয়েছে। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল এ সংক্রান্ত একটি প্রতিবেদন বাংলা ইনসাইডারে প্রকাশিত হয়।

৬ জন সচিবের পদন্নোতি প্রাপ্তির প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন।

৩ জন সচিবের দপ্তর পরিবর্তনের প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭