ইনসাইড গ্রাউন্ড

ওয়ার্নারের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজ জয় অস্ট্রেলিয়ার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/10/2021


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ইনিংসে সহজ জয় পেলো অস্ট্রেলিয়া। ব্যাটারদের দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের জয় পায় তারা। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান জড়ো করে শ্রীলঙ্কা। তৃতীয় ওভারে পাথুম নিসাঙ্কার বিদায়ের পরও কুশল পেরেরা ও চারিথ আসালাঙ্কার ব্যাটে শ্রীলঙ্কা ভালো শুরু পায়। তবে যথাক্রমে ২৫ ও ২৭ বল মোকাবেলা করে এই দুই ব্যাটার সমান সংখ্যক রান (৩৫) করে বিদায় নিলে শ্লথ হয়ে যায় রানের গতি।

এরপর রান বাড়ানোর প্রচেষ্টা চালিয়েছেন বাংলাদেশকে হারানো ভানুকা রাজাপক্ষে। ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন তিনি। অজিদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা। ৪ ওভার বল করে জাম্পা মাত্র ১২ রান খরচ করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়া পায় উড়ন্ত সূচনা। রানের দেখা পান আলোচিত ওপেনার ওয়ার্নার। ৬.৫ ওভারে উদ্বোধনী জুটিই দলকে এনে দেয় ৭০ রান।

২৩ বলে ৩৭ রান করে দধিনায়ক অ্যারন ফিঞ্চ বিদায় নিলেও ওয়ার্নার পূর্ণ করেন অর্ধশতক। ৪২ বলে ৬৫ রান খেলে ১০টি চার হাঁকানো ওয়ার্নার যখন বিদায় নিচ্ছেন তখন দলের যয় প্রায় নিশ্চিত। গ্লেন ম্যাক্সওয়েল ৫ রান করে বিদায় নিলেও স্টিভ স্মিথের ২৬ বলে ২৮ ও মার্কাস স্টয়নিসের ৭ বলে ১৬ রানের অপরাজিত দুই ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া জয় পায় ১৮ বল ও ৭ উইকেট হাতে রেখেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭