ইনসাইড ট্রেড

মাস্ক ছাড়া আলিঙ্গন বিশ্ব নেতাদের, মোদিকে নিয়ে তীব্র সমালোচনা ভারতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 31/10/2021


Thumbnail

প্রথমে পোপের সঙ্গে, তারপর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডোর সঙ্গে মাস্ক না পড়েই নিবিড় আলিঙ্গন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে আলিঙ্গনের সময় ম্যাক্রোঁর মুখ ঢাকা ছিল সাদা রঙের মাস্কে। বাইডেনও মাস্ক পরেই এসেছিলেন অনুষ্ঠানে।

তবে মোদির সঙ্গে আলিঙ্গনের সময় বাইডেনের কালো রঙের মাস্ক নেমেছিল থুতনিতে। কিন্তু সে সময় মোদির মুখে দেখা মেলেনি মাস্কের। আলিঙ্গনের আগে মোদি মাস্ক খুলে রেখেছিলেন কি না তা জানা যায়নি। তবে সে সময় তার হাতেও দেখা যায়নি মাস্ক। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তীব্র সমালোচনা।

জি-২০ সম্মেলনে যোগ দিতে ইতালির রোমে অবস্থান করছেন মোদি। সেই সম্মেলনের মঞ্চেই মোদির সঙ্গে দেখা করেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা। শনিবারই ভ্যাটিক্যানে গিয়ে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেছেন মোদি। সেই ছবি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ারও করেছেন। কিন্তু তখনও মোদির মুখে ছিল না মাস্ক। পোপের মুখেও দেখা মেলেনি মাস্কের।

রাষ্ট্র প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসেন মোদি। সে সময় তার সঙ্গে ছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। বৈঠকের সময় তাদের মুখে মাস্ক থাকলেও মাস্ক পরেননি মোদি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭