ইনসাইড ইকোনমি

আলেশা মার্টের অফিস বন্ধ পাওয়ার অভিযোগ গ্রাহকদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/11/2021


Thumbnail

আবারো অফিস বন্ধ, আবারো আরেকটি ধোকার সামনে দাড়িয়ে ই-কমার্স গ্রাহকরা। দেশে একের পর এক ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধের মাঝে আবারো সামনে এলো দেশের আরেকটি বৃহৎ প্রতিষ্ঠান আলেশা মার্টের অফিস বন্ধের খবর। ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চলে প্রতিষ্ঠানটির অফিস বন্ধ রয়েছে বলে অভিযোগ করেছেন গ্রাহকেরা। তবে অভিযোগ অস্বীকার করেছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

গতকাল বুধবার (১৭ নভেম্বর) পণ্য ও টাকা ফেরতের (রিফান্ড) চেক নিতে অফিসের সামনে আসেন অর্ধশতাধিক গ্রাহক। তাঁরা ভেতরে প্রবেশ করতে চাইলে ভবনের নিরাপত্তাকর্মীরা বাধা দেন।

গ্রাহক, পুলিশ ও সংশ্লিষ্ট অফিস ভবনের নিরাপত্তাকর্মীরা বলছেন, তিন–চার মাস ধরে পণ্য সরবরাহ না করলেও আলেশা মার্টের নাসরিন ভবনের অফিসটি খোলা ছিল। কিন্তু গত রোববার থেকে অফিসটি বন্ধ রয়েছে।

ভবনের নিরাপত্তাকর্মীরা বলেন, রোববার থেকে এখানে কেউ অফিস করছেন না। খবর পেয়ে ঘটনাস্থলে আসে তেজগাঁও শিল্পাঞ্চল থানা–পুলিশ। পরে পুলিশ গ্রাহকদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেয়।

এদিকে আলেশা মার্টের অফিস বন্ধ হয়ে গেছে বলে সোমবার রাত থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। তবে অফিস বন্ধের খবরকে গুজব বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

ফেসবুকের পোস্টে আলেশা মার্ট বলেছে, তাদের কার্যক্রম চালু রয়েছে ও দুটি কার্যালয়ই খোলা রয়েছে। বিষয়টি নিয়ে বুধবার একটি সংবাদ সম্মেলন করা হবে। তবে এদিন তারা কোনো সংবাদ সম্মেলন করেনি।

এ প্রসঙ্গে জানতে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. মঞ্জুর আলম শিকদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

নাম প্রকাশ না করার শর্তে নাসরিন ভবনের একাধিক নিরাপত্তাকর্মী বলেন, সর্বশেষ রোববার অফিসে লোকজন এসেছিলেন। সোমবার থেকে অফিসটি পুরোপুরি বন্ধ রয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবুল কালাম বলেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করার কথা ছিল। যে কারণে অনেক গ্রাহক তাদের অফিসের সামনে জড়ো হয়েছিলেন। সংবাদ সম্মেলন না হওয়ায় তাঁরা চলে গেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭