ইনসাইড এডুকেশন

চট্টগ্রাম মেডিকেলের ৩০ শিক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/11/2021


Thumbnail

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে অ্যাকাডেমিক কাউন্সিল।  সেই সঙ্গে আগামী ২৭ নভেম্বর থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে।  

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই বৈঠক শেষে অধ্যক্ষ শাহেনা আক্তার ৩০ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, প্রতিষ্ঠানের শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডে যুক্ত থাকায় আট শিক্ষার্থীকে দুই বছরের জন্য, দুইজনকে দেড় বছরের জন্য এবং বাকি ২০ জনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এই সময়ে তারা কোনো ধরনের শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবে না বলে জানান অধ্যক্ষ।

তিনি বলেন, ২৭ নভেম্বর কলেজ খোলার দিনই ছাত্রীনিবাস খুলে দেওয়া হবে। তবে ছাত্রাবাস দুটি খোলা হবে সিট বরাদ্দের পর। ছাত্রাবাসে আসন বরাদ্দ পেতে আগ্রহী শিক্ষার্থীদের ইতোপূর্বে আবেদন করতে বলা হলেও তারা করেনি। এবার আবেদন করলে যাচাই করে হোস্টেল কমিটি আসন বরাদ্দ দেবে, তারপর দুই ছাত্রাবাস খুলবে।

চট্টগ্রাম মেডিকেল ছাত্রলীগের পক্ষ দুটি গত তিন বছরে বেশ কয়েকবার সংঘর্ষে জড়িয়েছে। তবে এবারই প্রথম কারো বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হল।

গত ২৯ অক্টোবর রাতে ও ৩০ অক্টোবর সকালে মেডিকেল ক্যাম্পাসে ছাত্রলীগের বিবদমান দুটি পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এরপর কলেজ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭