ইনসাইড এডুকেশন

ঢাবি’র হল ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না ২৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/11/2021


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা থাকলেও সেটি আর হচ্ছে না। গতকাল মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। 

তিনি বলেন, বিজ্ঞপ্তির ধারাবাহিকতাতেই হল সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের তো অনেকগুলো প্রক্রিয়া রয়েছে। সেগুলোর ধারাবাহিকতায় আমরা আগ্রহী প্রার্থীদের সিভি (জীবন-বৃত্তান্ত) জমা নেবো, সেগুলো যাচাই-বাছাইয়ের পর সম্মেলনের মূল অনুষ্ঠানের আয়োজন করবো। 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। সম্মেলন পেছানোর এটিও একটি কারণ কিনা- জানতে চাইলে সাদ্দাম বলেন, ‘এটিই নয়। সম্মেলন যেহেতু একটি সংগঠনের প্রাণ, তাই ঘোষিত তারিখ সাথে কিছু সাংগঠনিক প্রক্রিয়ার সমন্বয় করে সম্মেলন হবে।’

এর আগে গত ৩০ অক্টোবর রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আবাসিক হল ইউনিটের সম্মেলন ২৮ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা জানানো হয়েছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত ১৮টি হল ছাত্রলীগের বার্ষিক সম্মেলন ২৮ নভেম্বর থেকে শুরু হবে। সম্মেলন উৎসবমুখর, নান্দনিক ও সুপরিকল্পিত করতে প্রতিটি হলের কর্মীদের সাংগঠনিক প্রস্তুতি নিতে আহ্বানও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বশেষ বার্ষিক হল সম্মেলন হয়েছিলো ২০১৬ সালের ২৭ নভেম্বর। এর ১৬ দিন পর ১৩ ডিসেম্বর এক বছরের জন্য ঢাবি ছাত্রলীগের ১৮টি হল শাখার কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ চার বছর আগেই শেষ হয়। তবে এর মধ্যে আর নতুন কমিটি হয়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭