ইনসাইড গ্রাউন্ড

শেরিফকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে মাদ্রিদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/11/2021


Thumbnail

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ডি-তে শেরিফকে তাদের ঘরের মাঠে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে ২০১১-১২ মৌসুের পর রিয়াল মাদ্রিদ তাদের গ্রুপ পর্বে খেলা তিনটি ম্যাচের সবগুলোতে ক্লিন শিট রাখতে সমর্থ হয়েছে। মানে কোন গোল হজম করেনি। তিন অভিজ্ঞ তারকা ডেভিড আলাবা, টনি ক্রুস ও করিম বেনজেমার তিন গোলে শেরিফকে তিন গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

অখ্যাত শেরিফ তিরাসপুলের কাছে হেরে রিয়াল মাদ্রিদকে কম সমালোচনা সহ্য করতে হয়নি। নিজেদের মাঠে প্রথম পর্বের সেই হারের ক্ষতে এবার বেশ ভালোভাবেই প্রলেপ দিয়েছে কার্লোস আনচেলত্তির দল।চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি পর্বে মলদোভান ক্লাবকে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

বল দখলের সঙ্গে আক্রমণে একচেটিয়া প্রাধান্য রিয়ালের। ম্যাচ শুরুর ৮ মিনিটে রদ্রিগোর ৬ গজ দূরত্ব থেকে নেওয়া শট প্রতিহত হলে এগিয়ে যাওয়া হয়নি। দুই মিনিট পর টনি ক্রুসের শট গোলকিপার জালে প্রবেশ করতে দেননি।

৩০ মিনিটে রিয়াল প্রথম গোলের দেখা পায়। ডেভিড আলাবা বা পায়ের ফ্রি-কিকে দলকে এগিয়ে নেন। বিরতির ঠিক আগমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করে দলটি। যোগ করা সময়ের প্রথম মিনিটে রদ্রিগোর সহায়তায় টনি ক্রুস বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন। ৫৫ মিনিটে করিম বেনজেমা ব্যবধান আরও বাড়িয়ে দেন। ফেরলান্ড মেন্ডির সহায়তায় ফ্রেন্চ তারকা বক্সের বাইরে থেকে নেওয়া ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে শেরিফকে ছিটকেই দেন। শেষ পরযন্ত আধিপত্য ছিল রিয়ালের। কিন্তু ৩ গোলে জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭