ইনসাইড গ্রাউন্ড

পোর্তোকে হারিয়ে লিভারপুলের পাঁচে ৫

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/11/2021


Thumbnail

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি-তে পর্তুগালের চ্যাম্পিয়ন দল এফসি পোর্তোর বিপক্ষে অ্যানফিল্ডে বুধবার রাতে ২-০ গোলে জিতেছে লিভারপুল। থিয়াগো আলকানতারা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ। এর মাধ্যমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে  নিজেদের প্রথম পাঁচটি ম্যাচের সবগুলোতে জয় পাওয়ার নতুন কীর্তি গড়েছে রেডরা। 

টানা পাঁচ জয়ে ‘বি’ গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। গ্রুপের অন্য ম্যাচে ৮৭তম মিনিটে মেসিয়াসের গোলে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে এসি মিলান জিতেছে। তাতে জমে উঠেছে এই গ্রুপ থেকে শেষ ষোলোয় ওঠার জন্য দ্বিতীয় টিকেটের লড়াই।

লিভারপুলের মাঠে হারলেও ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পোর্তো। ৪ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে মিলান তৃতীয় ও আতলেতিকো চতুর্থ স্থানে। এই তিন দলের সামনেই আছে গ্রুপ পর্ব পেরুনোর সুযোগ। চলতি আসরে দুই লেগেই পোর্তোকে হারাল লিভারপুল। প্রথম পর্বে প্রতিপক্ষের মাঠ থেকে ৫-১ গোলের জয় নিয়ে ফিরেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। ওই ম্যাচে সালাহ ও রবের্তো ফিরমিনো জোড়া গোল করেছিলেন, সাদিও মানে একটি।

এদিকে এবারের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত মোট ছয়টি গোল করেছেন মোহাম্মদ সালাহ। এর মাধ্যমে ২০১৭-১৮ মৌসুমে রবার্তো ফিরমিনোর গড়া রেকর্ডে ভাগ বসিয়েছের সালাহ। এখন তারা দুইজনে যৌথভাবে লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের একটি মৌসুমে গ্রুপ পর্বে সর্বোচ্চ গোল করার রেকর্ডের মালিক।

গ্রুপের পাঁচ ম্যাচে লিভারপুল গোল করেছে ১৫টি। পাঁচ ম্যাচ শেষে যা তাদের দ্বিতীয় সর্বোচ্চ গোল করার রেকর্ড। ২০১৭-১৮ মৌসুমে পাঁচ ম্যাচ শেষে তারা গোল করেছিল ১৬টি। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭