ইনসাইড গ্রাউন্ড

বোলারদের ওপর পূর্ণ আস্থা মুমিনুলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/11/2021


Thumbnail

দুর্দান্ত ছন্দে থাকা তাসকিন আহমেদ ছিটকে পড়েছেন চোটের কারণে। একই পরিণতি হয়েছে তরুণ পেসার শরিফুল ইসলামেরও। মুস্তাফিজুর রহমান টেস্টের বিবেচনায় একদমই নেই এমন বলার সুযোগ নেই, কিন্তু তাসকিন-শরিফুলের মত তিনিও পড়েছেন চোটে। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে বাংলাদেশের বোলিং লাইনআপের ধার অনেকটাই কমিয়ে দিয়েছে ইঞ্জুরি। 

তবে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক মনে করছেন, পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে যাদের নিয়ে বাংলাদেশ খেলবে তারা ইতোমধ্যে টেস্টে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছেন। পেসার আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদকে নিয়ে সন্তুষ্টি ঝরেছে তার কণ্ঠে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘মুস্তাফিজ শেষ টেস্ট খেলেছে প্রায় এক বছর আগে। তাসকিন-শরিফুল দুইজনই দুর্ভাগ্যজনকভাবে ইঞ্জুরিতে। ইঞ্জুরি হয়ে গেলে তো কিছু করার থাকে না। রাহী, এবাদত ওরা কিন্তু নিয়মিত টেস্ট খেলছে। খালেদও আছে। যারা আছে তারা কিন্তু অভিজ্ঞ।’

রাহী ও এবাদতের পাশাপাশি অধিনায়কের আস্থা আছে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের ওপরও। সাকিব আল হাসান না থাকায় মিরাজ-তাইজুলকেই স্পিন বিভাগ সামলানোর গুরুদায়িত্ব পালন করতে হবে।

মুমিনুল বলেন, ‘গত টেস্ট চ্যাম্পিয়নশিপে আমাদের হয়ে সবচেয়ে বেশি উইকেট পাওয়া বোলার রাহী। এবাদতও সর্বশেষ ম্যাচেও মোটামুটি ভালো বল করেছে। মিরাজ, তাইজুল আছে। বোলার যারা আছে তাদের নিয়ে আমি অনেক আশাবাদী। আশা করি তারা ভালো করবে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭