ইনসাইড গ্রাউন্ড

ডিএল মেথডে থাইল্যান্ডের কাছে হার সুলতানাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/11/2021


Thumbnail

পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে নারী বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। গতকাল হারারেতে থাইল্যান্ডের বিপক্ষে সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেননি নিগার সুলতানারা। থাই মেয়েদের কাছে তাঁরা বৃষ্টি আইনে ১৬ রানে হেরেছে।

জিম্বাবুয়ের হারারেতে টস হেরে নেমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৭৬ রান তুলতে পারে তারা। জবাব দিতে নেমে থাইল্যান্ড ৩৯ ওভার ২ বলে ২ উইকেটে ১৩২ রান তুলে ফেলে। কিন্তু এরপর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় থাইল্যান্ড। সোর্ননারিন টিপ্পোচ ও নথকান চনথাম ৯৭ রানের উদ্বোধনী জুটি গড়েন। তবে এই দুজনকে ফিরিয়ে থাইল্যান্ডকে ভালোভাবে চেপে ধরে বাংলাদেশ। ১১৩ বলে ৬৯ রান করে টিপ্পোচকে নাহিদা আক্তার ও ৬৯ বলে ৩৭ রান করে চনথামকে ফেরান ফাহিমা খাতুন। এরপর ব্যাট করতে নামা নান্নাপাট কনচরোয়েঙ্কাই ৩৪ বলে ১৪ ও নাওরোমিলি চাইয়াআই ২০ বলে করেছিলেন ৫ রান। ম্যাচের বাকি সময় খেলা হলে ঘটতে পারতো যেকোনো কিছুই।

এর আগে ব্যাট করতে নামা বাংলাদেশের দলীয় ৬ রানের সময় ৮ বলে ১ রান করে আউট হয়ে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শারমিন আক্তার সুপ্তা। ব্যর্থ হন অধিনায়ক নিগার সুলতানাও। ১৮ বল খেলে ১ রান করেন তিনি। তবে ৫ চারে ৮০ বলে ৪৬ রানের দারুণ এক ইনিংস খেলেন ওপেনার মুর্শিদা খাতুন। টিপ্পোচির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। থাইল্যান্ডের কাছে হারলেও ৩ ম্যাচে ২ জয় নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার সবার ওপরে আছেন মুরশিদা-ফারজানারা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭