ইনসাইড গ্রাউন্ড

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে দূরে থাকবেন পেইন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/11/2021


Thumbnail

চার বছর আগের বিতর্কিত এক ঘটনা আচমকা সামনে চলে আসায় অস্ট্রেলিয়ার নেতৃত্ব ছেড়ে দিলেন কিপার-ব্যাটসম্যান টিম পেইন। নারী সহকর্মীকে অশ্লীল বার্তা পাঠানোর অভিযোগ আছে তার নামে। সেটাই এখন খতিয়ে দেখছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এরই মাঝে দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এবার ক্রিকেট থেকেই অনির্দিষ্টকালের জন্য ছুটিতে চলে গেলেন তিনি। মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে তিনি সব ধরনের ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন বলে জানিয়েছে ক্রিকেট তাসমানিয়া। এমন সিদ্ধান্তের পর অ্যাশেজে যে খেলা হচ্ছে না পেইনের, সেটা তো বলার অপেক্ষা রাখে না। অথচ তাকে ঘিরেই এবারের অ্যাশেজ সিরিজ নিয়ে সব পরিকল্পনা ছিল অস্ট্রেলিয়ার।

টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেওয়ার আগে তাসমানিয়ার হয়ে ওয়ানডে কাপে অংশ নেওয়ার কথা ছিল পেইনের। কিন্তু এর আগেই তারা জানায়, ‘গত ২৪ ঘণ্টা আলোচনার পর পেইন আমাদের জানিয়েছে অনির্দিষ্টকালের জন্য সে ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছে। ক্রিকেট তাসমানিয়া পেইন ও তার পরিবারকে সমর্থন জানানো অব্যাহত রেখেছে।’

পেইনের সিদ্ধান্তকে সম্মান জানানোর কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। তিনি সরে দাঁড়ানোয় এখন বিকল্পও ভাবা হচ্ছে। অ্যাশেজে সুযোগ পেতে পারেন অ্যালেক্স ক্যারি অথবা জশ ইনংলিশ। আগামী ৮ ডিসেম্বর থেকে গ্যাবায় শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি।

পেইনের বিরতি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হুকলি বলেছেন, ‘আমরা বুঝতে পারছি এটা টিম পেইন ও তার পরিবারের জন্য খুবই কঠিন সময়। আমরা তাকে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। তার পরিবারের ভালো থাকার জন্য বিরতিতে যাওয়াকে সম্মান জানাই।’

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭