ইনসাইডার এক্সক্লুসিভ

খালেদার উন্নতি, চোখ মেলে তাকাচ্ছেন


প্রকাশ: 26/11/2021


Thumbnail

এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার অবস্থা গত ২৪ ঘণ্টায় কিছুটা উন্নতি হয়েছে। তার পাকস্থলী দিয়ে রক্তক্ষরণ বন্ধ করতে পেরেছেন চিকিৎসকরা। এছাড়া তাকে দু’ব্যাগ রক্ত দেওয়ার ফলে তার হিমোগ্লোবিনের মাত্রাও বেড়েছে। এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের সূত্রে এই তথ্য পাওয়া গেছে। তবে এখনো সিসিইউতে বেগম খালেদা জিয়া যেখানে আছেন, সেই এলাকায় শুধুমাত্র প্রয়োজনীয় চিকিৎসক এবং পূর্ণকালীন নার্স ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ সেখানে কঠোর নিরাপত্তা আরোপ করেছেন। 

গত বুধবার বেগম খালেদা জিয়ার অবস্থা অবনতি হয়েছিল। তিনি রক্তবমি করেছিলেন এবং তার পায়খানা দিয়েও রক্তক্ষরণ হচ্ছিল, যেটা লিভার সিরোসিসের একটি লক্ষণ। কিন্তু চিকিৎসকরা গত ২৪ ঘণ্টায় তার পায়খানায় রক্ত প্রবাহ বন্ধ করেছে। খালেদা জিয়া গত ২৪ ঘণ্টায় কোনো বমিও করেননি। এখন তিনি চোখ মেলে তাকাচ্ছেন। 

চিকিৎসকদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, আমরা চেষ্টা করে যাচ্ছি। বাকিটা আল্লাহর হাতে। এভারকেয়ার হাসপাতালের সূত্রগুলো বলছে, বেগম খালেদা জিয়াকে এখন পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং তার প্রয়োজনীয় চিকিৎসার জন্য যে বিষয়গুলো দরকার, সে বিষয়গুলো এখনো দেওয়া যাচ্ছে না। কারণ তার নানা রকম শারীরিক জটিলতা আছে। এই রকম জটিলতার রোগীকে সার্জারি বা অন্যকিছু করা সম্ভব নয়। 

বেগম জিয়াকে বিদেশে নিলে উন্নত চিকিৎসা সম্ভব হবে কিনা প্রশ্নের জবাবে এভারকেয়ার হাসপাতালের সূত্রগুলো বলছে, বেগম খালেদা জিয়াকে এখন এই অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে নেয়ার কোনো সম্ভাবনাই নাই। এতে তার অবস্থা আরো খারাপ হতে পারে।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭